হোম » প্রধান সংবাদ » শ্যামনগর সাতক্ষীরা সড়কে সরকারি বি’আর’টিসি বাস থামিয়ে চাঁদা আদায়ের অভিযোগ

শ্যামনগর সাতক্ষীরা সড়কে সরকারি বি’আর’টিসি বাস থামিয়ে চাঁদা আদায়ের অভিযোগ

মারুফ বিল্লাহ রুবেল, শ্যামনগর প্রতিনিধিঃ সাতক্ষীরার কালিগঞ্জ বাস মিনিবাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন কর্তৃক সরকারী বি’আর’টিসি বাস চলাচলে বাঁধা ও চাঁদা আদায়ের অভিযোগ উঠেছে।এরফলে সাধারন যাত্রীরা হয়রানির শিকার হচ্ছেন বলে সাংবাদিকদের সাথে অভিযোগ করেছেন শ্যামনগর বি’আর’টিসি কাউন্টার ম্যানেজার শেখ আবু আজিম।
তিনি জানান, সারাদেশ ব্যাপী সরকারী বি’আর’টিসি বাস চলাচল করলেও কোথাও কোন বাঁধা ও চাঁদা আদায় করা হয়না। অথচ কালিগঞ্জ মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন কর্তৃক সরকারী বি’আর’টিসি বাস কালিগঞ্জের উপর দিয়ে গেলেই দীর্ঘক্ষন রাস্তার উপর থামিয়ে চাঁদা আদায় করা হয়। এরফলে প্রতিনিয়ত সাধারন যাত্রীরা হয়রানির শিকার হচ্ছেন। তিনি আরোও জানান, বিষয়টি নিয়ে প্রশাসন কে জানানোর পরও এ বিষয়ে কোন সুরাহা হয়নি। তারা এই রোডে বিআরটিসি বাস চালানোর জন্য এককালীন ৫০ হাজার টাকা চাঁদা দাবী করেছেন। তিনি এই হয়রানী থেকে রক্ষা পেতে দ্রুত প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।
সাতক্ষীরা-খুলনা সড়কের বি’আর’টিসি বাসের দায়ীত্বে থাকা পরিচালক সবুজ হোসেন বলেন, শ্যামনগর থেকে বি’আর’টিসি বাস কালিগঞ্জে উপর দিয়ে আসলে  কালিগঞ্জ বাসমিনিবাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ কর্তৃক প্রকাশ্যে গাড়ি রাস্তার উপরে থামিয়ে চাঁদা আদায়ের লক্ষ্যে হয়রানি করা হয়। তিনি  এ হয়রানি থেকে রক্ষা পেতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানান।
সাতক্ষীরা জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সাবেক সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ জানান, বি’আর’টিসি গাড়ি থেকে টাকা নেয়ার বিষয়টি আমার জানা নেই। তবে, দূরপাল্লার গাড়ি গুলো লোকাল যাত্রী তুলতে পারবে না বলে তিনি জানান। কিন্তু সেটা অনেকই মানছে না বলে তিনি এ সময় অভিযোগ করেন।

Loading

error: Content is protected !!