হোম » প্রধান সংবাদ » নওগার মহাদেবপুরে স্বাস্হ্যকর্মীদের কর্ম বিরতি পালন।

নওগার মহাদেবপুরে স্বাস্হ্যকর্মীদের কর্ম বিরতি পালন।

রফিকুল ইসলাম, মহাদেবপুর,  নওগাঁ প্রতিনিধি : সরকারী   নিয়োগ আইন সংশোধন এবং বেতন বৈষম্য নিরসনের দাবীতে কর্মবিরতি পালন করছে মহাদেবপুরের স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারিগণ। ২৬শে নভেম্বর সকাল থেকে মহাদেবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গণে  স্বাস্থ্য সহকারী ১৩তম সহকারী স্বাস্থ্য পরিদর্শক ১২তম এবং স্বাস্থ্য পরিদর্শকের ১১তম গ্রেডের দাবিতে টানা কর্মবিরতি পালন করছে স্বাস্থ্য সহকারী এসোসিয়েশনের মহাদেবপুর উপজেলা শাখা।

সংগঠনটির স্থানীয় নেতা মহাদেবপুর উপজেলা স্বাস্থ্য সহকারী এসোসিয়েশনের সভাপতি এ কে এম রেজাউল হক টিক্কা বলেন,  আমরা মা ও শিশু কে সেবা দিয়ে যাচ্ছি।  ১০টি মারাত্মক রোগের প্রতিষেধক টিকা প্রদান নিশ্চিত করছি। টেকনিক্যাল সিষ্টেমে এই কাজ করার পরও আমরা চরমভাবে বেতন বৈষম্যের শিকার। সৃষ্টির সেরা জীব মানুষকে টিকা দিয়ে টেকনিক্যাল স্কেলে বেতন পাই না, অথচ হাঁস মুরগি কিংবা গরু ছাগলের চিকিৎসা করে টেকনিক্যাল স্কেলে বেতন পান।

মাননীয়  সরকারের কাছে আমাদের আবেদন নিয়োগ বিধি সংশোধন করে স্নাতক ডিগ্রি সংযোজন করে স্বাস্থ্য সহকারী-১৩ সহকারী স্বাস্থ্য পরিদর্শক-১২ এবং স্বাস্থ্য পরিদর্শক-১১তম গ্রেড নিশ্চিত করতে হবে।   তবে কেন্দ্রীয় নির্দেশনা না পাওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য আমাদের কর্ম বরতি চলছে বলেও গনমাধ্যমকর্মীদের জানানো হয়।

এ কর্মবিরতি চলাকালীন সময়ে মহাদেবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরতসকল স্বাস্থ্য সহকারী, সহকারী স্বাস্থ্য পরিদর্শক এবং স্বাস্থ্য পরিদর্শক একত্রে সম্মিলিতভাবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, মহাদেবপুরে অবস্থান নেন। সংগঠনের সভাপতি একে এম রেজাউল হক টিক্কা, সাধারণ সম্পাদক গোলাম সাকলায়েন, ক্যাশিয়ার মোঃ জুয়েল রানা সহ ইন্সপেক্টর এসোসিয়েশনের নেতা স্বাস্থ্য পরিদর্শক (ইনচার্জ) গোপাল চন্দ্র শীল, সাধারণ সম্পাদক সহকারী স্বাস্থ্য পরিদর্শক  সহ সকল পরিদর্শকবৃন্দ উপস্থিত ছিলেন।

error: Content is protected !!