হোম » প্রধান সংবাদ » ভৈরবে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ পালিত

ভৈরবে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ পালিত

এম আর ওয়াসিম, ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ  “কোভিট- ১৯ এবং স্বাস্থ্য সুরক্ষা” এই প্রতিপাদ্য কে সামনে রেখে জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবিলায় বিজ্ঞান ও প্রযুক্তি- এই স্লোগানে কিশোরগঞ্জের ভৈরবে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ পালিত হয়েছে। উপজেলা প্রশাসনে আয়োজনে আজ ২৫ নভেম্বর বুধবার সকালে উপজেলা মিলনায়তন কক্ষে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা। করোনা ভাইসারের প্রভাবের কারনে সীমিত আকারে সামাজিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্য বিধি মেনে ৮ স্টল স্থান পায়। প্রতিটি স্টলে বৈজ্ঞানিক ভাবে কিভাবে করোনা মোকাবেলা করা যায় সে লক্ষ্যে বিভিন্ন প্রযুক্তি প্রদর্শন করা হয়।
এসময় সহকারী কমিশনার ভূমি জনাব হিমাদ্রি খীসা’র’ সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে করোনা দ্বিতীয় ধাপ মোকাবেলা বিষয়ে বক্তব্য প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা। এাছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা রিফফাত জাহান ত্রপা, মাধ্যমিক শিক্ষা অফিসার শাহরিয়ার মেনজিস প্রমুখ। অনষ্ঠানটি সঞ্চালনা করে মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপার ভাইজার স্বপ্না বেগম।
 বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ মেলায় অংশ গ্রহণ করেন হাজী ইউসূফ আলী উচ্চ বিদ্যালয়, কালীপুর উচ্চ বিদ্যালয়, কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়, বাংলাদেশ রেলওয়ে উচ্চ বিদ্যালয়, ভৈরব সরকারী কে.বি পাইলট উচ্চ বিদ্যালয়, হাজী আসমত কলেজ, সরজারী জিল্লুর রহমান মহিলা কলেজ  রফিকুল ইসলাম মহিলা কলেজ।
বক্তব্যে প্রধান অতিথি বলেন, করোনার প্রথম ধাপে ভৈরবে প্রায় ১৫ জন আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছেন। এই শীতে করোনার দ্বিতীয় ধাপ শুরু হয়েছে। দ্বিতীয় ধাপে ইতিমধ্যে করোনা আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্য ঘটেছে।দিন দিন এর সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। পরীক্ষা না করানোর কারনে হয়ত মানুষ বুঝে উঠতে পারছে না বর্তমান পরিস্থিতি। এই অবস্থায় ভৈরবের জনগণের নিকট আমার অামার অনুরোধ থাকবে সবাই যেন বাধ্যতামূলক ভাবে মাস্ক ব্যবহার করে। ভীড় বা লোক সমাগম যেন এড়িয়ে চলুন। স্বাস্থ্য বিধি মেনে চলুন। নিজে বাঁচুন, অন্যকে বাঁচতে দিন। স্বাস্থ্য বিধি মেনে চললে হয়ত জনগণ এই মহামারী থেকে রক্ষা পেতে পারে।

Loading

error: Content is protected !!