হোম » প্রধান সংবাদ » নওগাঁর মান্দায় গৃহবধু নির্যাতনের ঘটনার প্রতিবাদে মানববন্ধন

নওগাঁর মান্দায় গৃহবধু নির্যাতনের ঘটনার প্রতিবাদে মানববন্ধন

জাহিদুল হক মিন্টু, নওগাঁ জেলা প্রতিনিধি: নওগাঁর মান্দায় যৌতুকের দাবীতে ঘরে আটকে রেখে তিনদিন ধরে গৃহবধু সুরাইয়া খাতুনকে নির্যাতনের ঘটনায় অভিযুক্ত স্বামী ও তার সহযোগিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন করেছে স্থানীয় এলাকাবাসী। গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলার ভারশোঁ ইউনিয়নের ভারশোঁ পশ্চিমপাড়া গ্রামের দেলুয়াবাড়ী-চৌবাড়িয়া সড়কে এই মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়। জানা যায়, ভারশোঁ গ্রামের পশ্চিম পাড়া গ্রামের শাহজাহানের ছেলে জাহিদুল ইসলাম পার্শ্ববতী ইউনিয়নের শালদহ গ্রামে বিয়ে করে ৬-৭ বছর সংসার করেন।

 

বিয়ের পর থেকে ওই স্ত্রীকে বিভিন্ন ভাবে নির্যাতন করতেন। পরে আদালতের মাধ্যমে প্রথম স্ত্রীকে এক বছর আগে ডিভোস দেন। ডিভোসের কিছুদিন পরই উপজেলা পরানপুর ইউনিয়নের পরানপুর গ্রামের বাবুলের মেয়ে সুরাইয়াকে বিয়ে করেন। বিয়ের পর থেকেই যৌতুকের দাবীতে সুরাইয়াকে নানান ভাবে নির্যাতন করতেন জাহিদুল। গত তিনদিন থেকে জাহিদুল ও তার বাবা-মা মিলে সুরাইয়াকে নির্যাতন করা হচ্ছে এমন অভিযোগে গৃহবধুর বাবা আব্দুর রকিব থানায় অভিযোগ করেন। সোমবার দুপুরে পুলিশ স্থানীয়দের সহযোগীতায় গৃহবধুকে মুমূর্ষ অবস্থায় উদ্ধার করে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

 

পুলিশের উপস্থিতি টের পেয়ে স্বামী জাহিদুল ইসলাম বাড়ি থেকে পালিয়ে যায়। মঙ্গলবার দুপুরে পাশ্ববর্তী বাঁকাপুর গ্রাম অভিযুক্ত জাহিদের ফুফুর বাড়ী থেকে স্থানীয়রা আটক করে পুলিশে সোপর্দ করে। মানববন্ধনে বক্তব্য রাখেন স্থানীয় গৌরাঙ্গ, সঞ্জয় ও বাবুসহ অনেকে। বক্তারা অভিযুক্ত ও তার সহযোগীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানান। এসময় এলাকার সচেতন মানুষ দিন- মুজুর, কৃষক, নারী-পুরুষসহ সর্বস্তরের জনগণ অংশগ্রহণ করেন।

error: Content is protected !!