হোম » প্রধান সংবাদ » সবুজ বাংলাদেশ লোহাগাড়া উপজেলা শাখার ১ হাজার বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন 

সবুজ বাংলাদেশ লোহাগাড়া উপজেলা শাখার ১ হাজার বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন 

লোহাগাড়া প্রতিনিধিঃ  ‘সবুজ পৃথিবী সবুজ মন, নিরাপদ হোক বিশ্বায়ন’ এই প্রতিপাদ্যে বিষয়কে সামনে রেখে “মুজিববর্ষ উপলক্ষে” জাতীয় পরিবেশবাদী সংগঠন সবুজ বাংলাদেশ লোহাগাড়া উপজেলা শাখার উদ্যোগে ১ হাজার বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করা হয়। আজ সকাল সাড়ে ১১ টার সময় লোহাগাড়ার একটি সামাজিক সংগঠনের ক্লাবে সংগঠনের আহবায়ক মুরাদুল হায়াত আল-মাহদী এই কর্মসূচি উদ্বোধন করেন।
উক্ত কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মানবাধিকার কমিশন লোহাগাড়া উপজেলার সভাপতি অধ্যাপক হামিদুর রহমান। বিশেষ অতিথি হিসেবে ছিলেন লোহাগাড়া সামাজিক ব্যাধি প্রতিরোধ ফোরামের সাধরণ সম্পাদক জনাব প্রভাষক ইব্রাহিম খলিল ও লোহাগাড়া প্রেস ক্লাবের যুগ্ম-সম্পাদক সাংবাদিক দেলোয়ার হোসেন রশীদি। সভাপতি হিসেবে ছিলেন সংগঠনের সদস্য সচিব সাকিব বিন আহমেদ। এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন যুগ্ম-আহবায়ক শহিদুল ইসলাম। এছাড়াও সংগঠনের আহবায়ক কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।
জানা গেছে, প্রাকৃতিক পরিবেশ এবং প্রাকৃতিক দূর্যোগ থেকে বাংলাদেশ কে রক্ষা করতে (মুজিববর্ষ) উপলক্ষে সবুজ বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে সারাদেশে ৩০ হাজার গাছের চারা রোপণ কর্মসূচি হাতে নেওয়া হয়। কেন্দ্রীয় কর্মসূচির অংশগ্রহণ হিসেবে লোহাগাড়া উপজেলা শাখার উদ্যোগে ১ হাজার গাছের চারা রোপণের উদ্যোগ গ্রহণ করা হয়। এর মধ্যে রয়েছে ফলজ, বনজ ও ঔষধি চারাসহ অন্যান্য গাছের চারা।
সবুজ বাংলাদেশ লোহাগাড়া উপজেলার আহ্বায়ক মুরাদুল হায়াত আল-মাহদী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন দেশেকে স্বাধীন করার যুদ্ধে একজন নিবেদিতপ্রাণ নেতা। দেশের জন্য তাঁর অবদান ভুলার মতো নয়। প্রাকৃতিক দূর্যোগ থেকে দেশকে তথা দেশের মানুষকে রক্ষা করতে পরিবেশ উন্নয়নের কল্যাণে আমরা সবসময় কাজ করে যাবো ইনশাআল্লাহ।
শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!