হোম » প্রধান সংবাদ » নাটোরের গুরুদাসপুরে বিষ দিয়ে ১৫ লক্ষাধিক টাকার মাছ নিধন

নাটোরের গুরুদাসপুরে বিষ দিয়ে ১৫ লক্ষাধিক টাকার মাছ নিধন

মোস্তাফিজুর,নাটোর প্রতিনিধি: গুরুদাসপুর উপজেলার চাপিলা ইউনিয়নে প্রতিপক্ষরা একটি পুকুরে বিষ প্রয়োগে করেছে। এ ঘটনায় প্রায় ১৬ লাখ টাকার মাছ মারা গিয়েছে বলে জানা গেছে। বৃহস্পতিবার রাত ৩টার দিকে উপজেলার চাপিলা ইউনিয়নের খামারপাথুরিয়া গ্রামে এ ঘটনাটি ঘটে। এ ঘটনায় পুকুর মালিক আব্দুল মান্নান বাদী হয়ে প্রতিপক্ষ একই এলাকার মোহাম্মদ আলী বিশুর ছয় ছেলে মোজাহিদ, রউফ, আব্দুল হাই, শফিকুল, সাইদুল, মোমিনসহ ১১ জনের নামে গুরুদাসপুর থানায় একটি এজাহার দায়ের করেছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার চাপিলা ইউনিয়নের খামার পাথুরিয়া গ্রামের মৃত সায়েত আলীর ছেলে আব্দুল মান্নান তার নিজস্ব পাঁচবিঘার একটি পুকুরে প্রায় ১০ লক্ষ টাকা ব্যয়ে রুই, কাতলা, সিলভার, ব্রিগেট, টেংড়া, কালবাউস এবং দেশি পুঁটি সহ বিভিন্ন প্রজাতির মাছের চাষ করে আসছে। মাছগুলো কিছুদিন পরেই তিনি বিক্রি করতেন। গতকাল রাত ৩টার দিকে পুকুরে বিষ প্রয়োগের ফলে সকালে সব মাছ মরে ভেসে ওঠে।

এ বিষয়ে অভিযুক্ত মোজাহিদ ইসলাম মুঠোফোনে বলেন, মাছ নিধনের বিষয়ে আমরা কিছু জানি না। এমন ধরনের কাজ আমরা করি নাই। ক্ষতিগ্রস্থ আব্দুল মান্নান জানান, রাত ৩টার দিকে অভিযুক্তরা দলবেধে এসে বিষপ্রয়োগ করতে থাকে। এ সময় তার পুকুর পাহারাদার মানা নিষেধ করলে তাদের প্রাণে মেরে ফেলার হুমকী দিলে জীবনের ভয়ে তারা চুপ থাকে।

পরে পুকুরে বিষপ্রয়োগ করে খুন জখমের ভয়ভীতি দেখিয়ে তারা চলে যায়। আর কয়েকদিন পরেই মাছগুলো তিনি বাজারে বিক্রি করতে পারতেন বলে জানান। এমন বড় ধরনের ক্ষতিতে তিনি হতাশা গ্রস্থ হয়ে পড়েছে। গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোজাহারুল ইসলাম জানান, বিষপ্রয়োগে মাছ নিধনের বিষয়ে ভুক্তভোগির এজাহার পেয়েছি। মামলার প্রস্তুতি চলছে।

error: Content is protected !!