হোম » প্রধান সংবাদ » আমার বাসা কাছে, মাস্কের দরকার নাই!

আমার বাসা কাছে, মাস্কের দরকার নাই!

সাঈদুর রহমান চৌধুরী,চট্টগ্রামঃ সারাদেশে দিন দিন বেড়ে চলেছে করোনা সংক্রামণ। তার ব্যতিক্রম নয় চট্টগ্রামও।বাংলাদেশের যেসব জেলায় বেশি করোনায় আক্রান্তের সংখ্যা বেশি তার মধ্যে চট্টগ্রাম অন্যতম। সারা দেশে করোনায় আক্রান্তের সংখ্যা দুই লাখ পেরিয়েছি।যার মধ্যে ১২৯২৭ জন চট্টগ্রামের৷ দেশে করোনায় মৃত্যু হয়েছে ২৬১৮জন; যার মধ্যে ২২৩ জন চট্টগ্রামের।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের শুরুতে মানুষ অনেকটা সচেতনতা হলেও দীর্ঘদিন ধরে এর প্রভাব থাকায় মানুষের মাঝে এক ধরনের অনীহা কাজ করছে।যার ফলে এখন আর নেই আগের মত সচেতনতা ।

চট্টগ্রাম নগরীর বহদ্দারহাট, মুরাদপুর, ২ নং গেইট, আগ্রাবাদ,নিউ মার্কেট সহ বিভিন্ন স্থানে দেখা গেছে মানুষের মাঝে আগের মত সচেতনতা নেই।সরকারি স্বাস্থ্যবিধি মানছে না তারা। বেশিরভাগ মানুষ শুধুমাত্র একটা মাস্ক পড়েই স্বাস্থ্যবিধির মানার চেষ্টা করলেও অনেকেই মাস্কও পড়ছেন না।স্বাস্থ্যবিধি না মেনে ঘুরাফেরা করার কারণ জিজ্ঞেস করলে দিচ্ছে নানান অজুহাত।

আগ্রাবাদ এলাকায় মামুন নামের এক ব্যক্তির কাছে মাস্ক ছাড়া ঘরের বাইরে কেন এসেছেন জানতে চাইলে তিনি বলেন, আমার বাসা কাছে।মাস্কের দরকার নাই!

মুরাদপুর এলাকায় রিয়াজ নামের অপর এক ব্যক্তিকে মাস্ক ছাড়া ঘুরাফেরা করার কারণ জিজ্ঞেস করলে তিনি বলেন,একটা প্রয়োজনে বের হয়েছি।তাড়াহুড়ো করে বের হওয়ায় মাস্ক পড়তে ভুলে গেছি।

তবে মানুষের মাঝে এমন অচেতনতার দৃশ্য দেখা দেওয়া নেতিবাচক দিক বলে মনে করছেন স্বাস্থ্য বিশ্লেষকরা। তারা বলছেন, মানুষ পুরোপুরি সচেতন না হলে এটি দীর্ঘদিন স্থায়ী হতে পারে। তাই করোনাভাইরাস প্রতিরোধ করতে সচেতনতার বিকল্প নেই।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!