হোম » প্রধান সংবাদ » আলফাডাঙ্গায় দুর্নীতির দায়ে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

আলফাডাঙ্গায় দুর্নীতির দায়ে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

আলফাডাঙ্গা প্রতিনিধিঃ ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার ৫ নং বানা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাদী হুমায়ুন কবির বাবুকে ভিজিডি’র চাল বিতরণে অনিয়ম ও আত্মসাতের অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে।  আজ বুধবার স্থানীয় সরকার বিভাগের উপসচিব (ইউনিয়ন পরিষদ শাখা) মো. ইফতেখার আহমেদ চৌধুরী সাক্ষরিত এক পত্রে এ বরখাস্তের কথা জানা গেছে।
আলফাডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাশেদুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ২০১৯-২০২০ চক্রের দুঃস্থ মহিলা উন্নয়ন (ভিজিডি) কর্মসূচির প্রায় ৭.৫৩ মেঃ টন (৭৫৩০ কেজি) চাল বিতরণে অনিয়ম ও আত্মসাতের অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে বরখাস্ত করা হয়েছে। তিনি বলেন, দ্রুতই এ আদেশ বাস্তবায়ন করা হবে।
এছাড়াও ভিজিডি তালিকায় নাম থাকা সত্ত্বেও ১৩ নারীকে চাল না দেয়া ও ঘূর্ণিঝড় আম্পানের জন্য বরাদ্দ চাল আত্মসাতের সাথে সম্পৃক্ত থাকায় এ ইউনিয়নের সচিব মুস্তাফিজুর রহমানকেও সাময়িক বরখাস্ত করা হয়। গত ২৮ জুন রবিবার দুপুরে জেলা প্রশাসন তাকে বরখাস্ত করে।
প্রসঙ্গত, গত ১৬ জুন ঘূর্ণিঝড় আম্পানের জন্য বরাদ্দ চাল আত্মসাতের সময় হাতেনাতে আটক হন ইউপি চেয়ারম্যান হাদী হুমায়ুন কবির বাবু ও ইউপি সচিব মুস্তাফিজুর রহমান। পরে তাদের দু’জনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুই লক্ষ টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।
শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!