হোম » শিরোনাম » ২৩ জেলায় নতুন ডিসি

২৩ জেলায় নতুন ডিসি

আওয়াজ অনলাইনঃ  ঢাকা-চট্টগ্রামসহ দেশের ২৩ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার। বুধবার মধ্য রাতে তাদেরকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। প্রজ্ঞাপনে বলা হয়, ছয় জেলার ডিসিকে বদলি করে নতুন জেলায় দায়িত্ব দেওয়া হয়েছে। বাকি ১৭ জন উপসচিব নতুন করে ডিসি হয়েছেন। বদলি করে চট্টগ্রামের ডিসি মোহাম্মদ মমিনুর রহমানকে ঢাকার ডিসি করা হয়েছে। কিশোরগঞ্জের মোহাম্মদ শামীম আলমকে কুমিল্লায় বদলি করা হয়েছে। জয়পুরহাটের ডিসি মো. শরিফুল ইসলামকে পটুয়াখালীতে, বরিশালের জসীম উদ্দীন হায়দারকে টাঙ্গাইলে, সুনামগঞ্জের মো. জাহাঙ্গীর হোসেন বরিশালে এবং নীলফামারির ডিসি খন্দকার ইয়াসির আরেফীনকে খুলনার ডিসি পদে বদলি করেছে সরকার।

অন্যদিকে নতুন ডিসি হয়েছেন ১৭ জন কর্মকর্তা। ধর্ম প্রতিমন্ত্রীর একান্ত সচিব দিদারে আলম মোহাম্মদ মকসুদ চৌধুরী সুনামগঞ্জের ডিসি হয়েছেন। মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব কাজী মাহবুবুল আলমকে গোপালগঞ্জে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানকে চট্টগ্রামে, অর্থ বিভাগের উপসচিব মোহাম্মদ সাইদুল আরিফকে কুড়িগ্রামে, রাজশাহী বিভাগীয় কমিশনার কার্যালয়ের ড. চিত্রলেখা নাজনীনকে রংপুরে, নৌপরিবহন মন্ত্রণালয়ের মীর মোহাম্মদ মাহবুবুর রহমানকে সিরাজগঞ্জে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের ফারাহ গুল নিঝুমকে ঝালকাঠি, পানি সম্পদ উপমন্ত্রীর একান্ত সচিব মো. কামরুল আহসান তালুকদারকে ফরিদপুরে, খাদ্যমন্ত্রীর একান্ত সচিব মো. সহিদুজ্জামানকে খাগড়াছড়ি জনপ্রশাসনের মো. মোস্তাফিজুর রহমানকে ময়মনসিংহে, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রীর একান্ত সচিব মো.সাইফুল ইসলামকে বগুড়া, জনপ্রশাসনের মোহাম্মদ আবুল কালাম আজাদকে কিশোরগঞ্জে, স্থানীয় সরকার বিভাগের পঙ্কজ ঘোষকে নীলফামারি, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের সচিব মোহাম্মদ উল্লাহকে লালমনিরহাট প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক মুহাম্মদ শাহীন ইমরানকে কক্সবাজার, বাস্তবায়ন পরীবিক্ষণ ও মূল্যায়ন বিভাগের পরিচালক সালেহীন তানভীর গাজীকে জয়পুরহাটে এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব মোহাম্মদ আবু নাসের বেগকে মাগুরার ডিসি করা হয়েছে।

২৩ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার। বুধবার মধ্য রাতে তাদেরকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। প্রজ্ঞাপনে দেখা গেছে, ছয় জেলার ডিসিকে বদলি করে নতুন জেলায় দায়িত্ব দেওয়া হয়েছে। বাকি ১৭ জন উপসচিব নতুন করে ডিসি হয়েছেন। বদলি করে চট্টগ্রামের ডিসি মোহাম্মদ মমিনুর রহমানকে ঢাকার ডিসি করা হয়েছে। কিশোরগঞ্জের মোহাম্মদ শামীম আলমকে কুমিল্লায় বদলি করা হয়েছে। জয়পুরহাটের ডিসি মো. শরিফুল ইসলামকে পটুয়াখালীতে, বরিশালের জসীম উদ্দীন হায়দারকে টাঙ্গাইলে, সুনামগঞ্জের মো. জাহাঙ্গীর হোসেন বরিশালে এবং নীলফামারির ডিসি খন্দকার ইয়াসির আরেফীনকে খুলনার ডিসি পদে বদলি করেছে সরকার।

নতুন ডিসি হয়েছেন ১৭ জন কর্মকর্তা। ধর্ম প্রতিমন্ত্রীর একান্ত সচিব দিদারে আলম মোহাম্মদ মকসুদ চৌধুরী সুনামগঞ্জের ডিসি হয়েছেন। মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব কাজী মাহবুবুল আলমকে গোপালগঞ্জে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানকে চট্টগ্রামে, অর্থ বিভাগের উপসচিব মোহাম্মদ সাইদুল আরিফকে কুড়িগ্রামে, রাজশাহী বিভাগীয় কমিশনার কার্যালয়ের ড. চিত্রলেখা নাজনীনকে রংপুরে, নৌপরিবহন মন্ত্রণালয়ের মীর মোহাম্মদ মাহবুবুর রহমানকে সিরাজগঞ্জে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের ফারাহ গুল নিঝুমকে ঝালকাঠি, পানি সম্পদ উপমন্ত্রীর একান্ত সচিব মো. কামরুল আহসান তালুকদারকে ফরিদপুরে, খাদ্যমন্ত্রীর একান্ত সচিব মো. সহিদুজ্জামানকে খাগড়াছড়ি জনপ্রশাসনের মো. মোস্তাফিজুর রহমানকে ময়মনসিংহে, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রীর একান্ত সচিব মো.সাইফুল ইসলামকে বগুড়া, জনপ্রশাসনের মোহাম্মদ আবুল কালাম আজাদকে কিশোরগঞ্জে, স্থানীয় সরকার বিভাগের পঙ্কজ ঘোষকে নীলফামারি, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের সচিব মোহাম্মদ উল্লাহকে লালমনিরহাট প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক মুহাম্মদ শাহীন ইমরানকে কক্সবাজার, বাস্তবায়ন পরীবিক্ষণ ও মূল্যায়ন বিভাগের পরিচালক সালেহীন তানভীর গাজীকে জয়পুরহাটে এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব মোহাম্মদ আবু নাসের বেগকে মাগুরার ডিসি করা হয়েছে।

সূত্র- একুশে টেলিভিশন

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!