হোম » শিরোনাম » উন্নয়নশীল দেশে উত্তরণে সব চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ প্রস্তুত

উন্নয়নশীল দেশে উত্তরণে সব চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ প্রস্তুত

আওয়াজ অনলাইনঃ  স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে রাজধানীর হাতিরঝিলে অনুষ্ঠিত বিজয়ের ৫০ বছর- লাল সবুজের মহোৎসব উদ্বোধনের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন। উন্নয়নশীল দেশে উত্তরণে সব চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ প্রস্তুত। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় আওয়ামী লীগ সরকার প্রস্তুত রয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃৃত্বে ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়েছিল। আর সেই স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধুকে সপরিবারে নির্মমভাবে হত্যা করা হয়েছিল।৭৫ পরবর্তী বাংলাদেশের স্বাধীনতা-সংগ্রাম এবং জাতির পিতার ইতিহাস মুছে ফেলার সকল কাজ করে স্বাধীনতা বিরোধী শক্তি।স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে এফবিসিসিআইয়ের উদ্যোগে ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের সহযোগিতায় আয়োজন করা হয়েছে এই মহোৎসবের।

হাতিরঝিল এমফিথিয়েটারে বুধবার সন্ধ্যা শুরু হয় এই বর্ণিল আয়োজন। আয়োজনটি সবার জন্য উন্মুক্ত। উদ্বোধনী আয়োজন শেষে ছিল বর্ণাঢ্য সাংস্কৃতিক পরিবেশনা। এতে বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেছেন এফবিসিসিআই সভাপতি মো জসিম উদ্দিন।

স্বাধীনতার ৫০ বছরে দেশকে এগিয়ে নিয়ে যাওয়া নারীদের উপস্থিতিতে থাকছে বিশেষ অনুষ্ঠান।এছাড়াও থাকছে বিভিন্ন বাহিনীর সদস্যদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা। এছাড়াও ১৬ দিনব্যাপী এই আয়োজনের দ্বিতীয় দিন থেকে পর্যায়ক্রমে আরো থাকছে দেশের শিল্প ও সাংস্কৃতিক অঙ্গনের প্রায় প্রতিটি শাখার স্বনামধন্য প্রবীণ ও নবীন শিল্পীদের সমন্বয়ে অনুষ্ঠানমালা।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!