হোম » বিনোদন » হুগলির হুব্বা রূপে মোশারফ করিম

হুগলির হুব্বা রূপে মোশারফ করিম

আওয়াজ অনলাইন: পশ্চিমবঙ্গের হুগলিতে নব্বই দশকের শেষের দিকে উত্থান ঘটে হুব্বা শ্যামল নামক এক গ্যাংস্টারের। হুগলি জেলার অপরাধ জগতের একচ্ছত্র ক্ষমতার অধিকারী ছিলেন এই শ্যামল। এমনই এক গ্যাংস্টারের জীবনকে কেন্দ্র করে নতুন ছবি তৈরি করেছেন টালি পরিচালক ব্রাত্য বসু। ছবির নাম ‘হুব্বা’। নামভূমিকায় দেখা যাবে বাংলাদেশি অভিনেতা মোশারফ করিমকে। আনন্দবাজার অনলাইনে প্রকাশ্যে ছবির প্রথম ঝলক।

গলায় গাঁদা ফুলের মালা জড়িয়ে সকলের মাঝে দাঁড়িয়ে মোশারফ। তাঁর দু’পাশে দাঁড়িয়ে বাকিরা। এই ছবি প্রসঙ্গে আনন্দবাজার অনলাইনকে পরিচালক ব্রাত্য বললেন, “থ্রিলার এবং কমেডির মিশেলে তৈরি করা হয়েছে এই ছবি। হুব্বা শ্যামল ‘হুগলির দাউদ ইব্রাহিম’ নামেই পরিচিত ছিলেন। খুন, জখম, ড্রাগ পাচার ইত্যাদি বহু অপরাধে অপরাধী। অজস্র পুলিশ কেস ছিল তার নামে। এক সময় তিনি ভোটে দাঁড়াতেও চান। যত বারই তাকে গ্রেফতার করেছিল পুলিশ, প্রতি বারই জামিন পেয়ে গিয়েছিলেন। ২০১১ সালে বৈদ্যবাটির খালে হুব্বা শ্যামলের মৃতদেহ ভেসে ওঠে। এই ছবির মাধ্যমে আমি পরিবর্তিত রাজনৈতিক পরিস্থিতি এবং অপরাধ জগতের চিত্রই ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।”

‘হুব্বা’ ছবিটি প্রযোজনার দায়িত্বে রয়েছে ফিরদৌসল হাসানের প্রযোজনা সংস্থা ‘ফ্রেন্ডস্‌ কমিউনিকেশন’। ব্রাত্য এবং ফিরদৌসল জুটিকে আগেও দর্শক দেখেছেন। প্রযোজক-পরিচালক জুটির এটি দ্বিতীয় ছবি। আনন্দবাজার অনলাইনকে প্রযোজক বলেছেন, “আমি বিশ্বাস করি, ভাল ছবি তৈরি হয় শুধুমাত্র বড় পর্দার জন্যই। বিশেষত ‘অপরাজিত’-র পর আমার দর্শক সেটাই প্রমাণ করে দিয়েছে। আর ‘ডিকশনারি’-র পর ব্রাত্যর সঙ্গে আমার এটা দ্বিতীয় কাজ। একটা ছবি তৈরির জন্য ব্রাত্য যে পরিমাণ পড়াশোনা করে, তা সত্যিই প্রশংসনীয়। আশা করছি, দর্শক আমাদের এই দ্বিতীয় কাজও পছন্দ করবেন। এই ছবিতে রয়েছে বেশ কিছু চমকও।”

উল্লেখ্য, ‘হুব্বা’র মাধ্যমে আবারও ওপার বাংলার ছবিতে দেখা যাবে মোশারফকে।

error: Content is protected !!