হোম » বিনোদন » মহীনের ঘোড়াগুলির ‘বাপিদার জন্য’ ঢাকায় কনসার্ট

মহীনের ঘোড়াগুলির ‘বাপিদার জন্য’ ঢাকায় কনসার্ট

আওয়াজ অনলাইন: মহীনের ঘোড়াগুলির অন্যতম সদস্য তাপস দাস (বাপীদা) ক্যান্সারে আক্রান্ত। কোলকাতায় তিনি লড়েছেন এই ব্যধিরে সঙ্গে। তার চিকিৎসায় সহযোগিতার হাত বাড়িয়েছেন ঢাকায় এই ব্যান্ডের ভক্ত বাংলাদেশি শিল্পীরা।

তাদের উদ্যোগে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ভালোবাসি জ্যোৎস্নায়’ কনসার্ট। এখন থেকে সংগ্রহ হওয়া সব টাকা খরচ করা হবে বাপীদা’র চিকিৎসায়।

শুক্রবার (২৩ জুন) বিকেল চারটায় ঢাকার আগারগাঁওয়ে মুক্তিযুদ্ধ জাদুঘর মিলনায়তনে এই কনসার্ট শুরু হবে। আয়োজনটিতে কাজ করছে ইভেন্টহোলিক, অ্যাকোস্টিকা ও আজব প্রকাশ। ইতিমধ্যে কনসার্টের টিকেট বিক্রি শুরু হয়েছে। মূল্য ধরা হয়েছে ৫০০, ১০০০, ২০০০ ও ৫০০০ টাকা।

কনসার্টে অংশ নিচ্ছেন- অর্ঘ্য, অন্তু দাস, আরমীন মূসা, আসির আরমান, আহনাফ খান অনিক, আহমেদ হাসান সানি, কাকতাল, জয় শাহরিয়ার, তানযীর তুহিন (আভাস), তিলক, দ্যা রেহমান ড্যুও, নাঈম মাহমুদ, প্রবর রিপন (সোনার বাংলা সার্কাস), ফারহান, ফারাহ দিবা তাসনিম, ভাষা, মাঈশা মারিয়াম, মাসুদ হাসান উজ্জ্বল, মিশু (শহরতলী), মুয়ীজ মাহফুজ, মুসা কলিম মুকুল, রাজু (সহজিয়া), রাব্বি (সহজিয়া), রায়হানুল ইসলাম শুভ্র, রাশিদ শরীফ শোয়েব (মেঘদল), রিয়াদ হাসান, রোকসানা আমিন, লাবিক কামাল গৌরব, লিমন, লিসান, সন্ধি, সভ্যতা, সালেকিন, সিনা হাসান (বাংলা ফাইভ), সুহৃদ ও শুভেন্দু দাস শুভ।

কনসার্টের আয়োজক গৌতম কে শুভ জানান, বাপীদা ক্যান্সারের সঙ্গে লড়ছেন অনেকদিন ধরে। পশ্চিমবঙ্গ সরকার তার পাশে দাঁড়িয়েছে। কলকাতার শিল্পীরাও তার জন্য কনসার্ট করে অর্থ সংগ্রহ করছে। এবার আমাদের পালা। আমাদের মনে হয়েছে, বাংলাদেশে আমরা যারা মহীনের গান শুনে বড় হয়েছি তাদেরও কিছু করার দরকার। ভালোবাসার জায়গা থেকেই এই আয়োজন।

এক সময়ের নকশাল আন্দোলনের কর্মী গৌতম চট্টোপাধ্যায় গত শতকের ৭০ এর দশকে কলকাতায় যে রক ব্যান্ড গড়ে তুলেছিলেন, সেই মহীনের ঘোড়াগুলি বাংলা গানের নতুন দিশা দিয়েছিল। তাদের গানের প্রভাব এখনও রয়েছে বাংলা সংগীত জগতে। বাংলাদেশেও জনপ্রিয় মহীনের ঘোড়াগুলির গান।

error: Content is protected !!