হোম » বিনোদন » কবি থেকে সুরকার হিসেবে নতুন পরিচিত এম এ হান্নান

কবি থেকে সুরকার হিসেবে নতুন পরিচিত এম এ হান্নান

রায়হান আলী: তরুণ সাহিত্যক এম এ হান্নানের লেখা ও সূরে গান “তোর পিরিতে পুইড়া হইলাম ছাঁই গানটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেজবুক ও ইউটিউবে ব্যপক সাড়া ফেলেছে। হোসনে আরা হাসির কণ্ঠে ও আহমেদ সজীব এর সংগীত আয়োজনে গত ৭ দিনে ৫৬ হাজার দর্শক গানটি দেখেছেন।

গানটি ৯ মার্চ গঅঐ গটঝওঈ নামের ইউটিউব চ্যানেলে আপলোড করার পর গানটি নেটিজনদের মনে সাড়া ফেলেছে। এম এ হান্নান কবিতা এবং সাহিত্য লেখেন এর পাশাপাশি এবার নতুন করে সুরকার ও গীতিকার হিসেবে আত্মপ্রকাশ করলেন। এম এ হান্নানের লেখা উপন্যাস অতৃপ্ত হৃদয়,বসন্তের বৈরী হাওয়া,অন্তর্দাহ, বঙ্গবন্ধুর স্বাধীনতা,মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ সহ তেরোটি বই প্রকাশিত হয়েছে।

এই তরুণ কবি এবার সংগীত নিয়ে ভাবছেন, তিনি আগামীতে আরো ১৫ টি গান নিয়ে কাজ করছেন। এই তরুণ কবি এম এ হান্নানের কাছে জানতে চাইলে তিনি হঠাৎ করে কেন সংগীত নিয়ে কাজ করতে আগ্রহী হলেন? এর প্রতি উত্তরে তিনি জানান বর্তমানে যেসকল গান বের হয়েছে এর অধিকাংশ মানহীন বলে তিনি মনে করেন। তাই সঠিক সংগীত চর্চা এবং অর্থবহ সংগীত চর্চার জন্য তিনি সংগীত নিয়ে কাজ করছেন। তিনি আরো জানান সংগীত জগতে কোন অর্থ আয়ের জন্য আসেননি, মূল উদ্দেশ্য হলো সংগীত পিপাসুদের মানসম্মত গান উপহার দেওয়া।

error: Content is protected !!