হোম » অর্থনীতি » ৫৮ বিজিবির হাতে ৫কেজি১.৯৭.৯৭ গ্রাম স্বর্ণ সহ গ্রেফতার ২

৫৮ বিজিবির হাতে ৫কেজি১.৯৭.৯৭ গ্রাম স্বর্ণ সহ গ্রেফতার ২

মো: তারিকুর রহমান স্টাফ রিপোর্টার :চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার মহেশপুর এলাকা থেকে ৫ কেজি স্বর্ণসহ দুইজন আটক করেছে মহেশপুর বিজিবি। মহেশপুর ব্যাটালিয়ন ৫৮ বিজিবি ৫ কেজি ১৯৭.৯৭ গ্রাম স্বর্ণ এবং একটি ইজিবাইকসহ দুইজনকে আটক করেছে।

গতকাল মহেশপুর ব্যাটালিয়নের (৫৮ বিজিবি) অধিনায়ক নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সংবাদ পান যে একজন ব্যক্তি জীবননগর -চুয়াডাঙ্গা মহাসড়ক ব্যবহার করে স্বর্ণ পাচারের উদ্দেশ্যে সীমান্তের দিকে যাবে। অতপর অধিনায়কের নেতৃত্বে ব্যাটালিয়ন সদরে একটি বিশেষ টহল দল উথলী বিওপি থেকে ৫০ মিটার পূর্বদিকে অ্যাম্বুশ স্থাপন করে বসে থাকে।

গোয়েন্দা তথ্যের বর্ণনা মোতাবেক আনুমানিক ১২টার দিকে ওই চোরাকারবারিরা ইজিবাইকযোগে উথলী থেকে জীবননগর হয়ে সীমান্তের দিকে যাওয়ার সময় অ্যাম্বুশ দল চ্যালেঞ্জ করে। এসময় ৫ কেজি ১৯৭.৯৭ গ্রাম স্বর্ণ (২৩টি ফ্লাট বার) বড় ৬টি এবং ছোট ১৭টি, দুটি মোবাইল ফোন, একটি ইজিবাইকসহ চুয়াডাঙ্গা জেলা দর্শনার মনসুর আলী বিশ্বাসের ছেলে পিন্টু বিশ্বাস (৫০) এবং দর্শনার ঈশ্বরচন্দ্রপুর গ্রামের মৃত আসাদুল হকের ছেলে পিয়াস হোসেনকে (২১) আটক করে।

স্বর্ণগুলো গ্রেপ্তাররা ইজিবাইকের সামনে টুলবক্সের মধ্যে প্লাস্টিকের ব্যাগে কালো টেপ দিয়ে মুড়িয়ে রেখেছিল। আটক স্বর্ণের বাজারমূল্য ৪ কোটি ৮৮ লাখ ১৩ হাজার ৮৫৪ টাকা। স্বর্ণের শুল্ক কর ফাঁকি দিয়ে ভারতে পাচারের জন্য পরিবহন করা ও নিজ জিম্বায় রাখার অভিযোগ অভিযুক্ত ব্যক্তিদেরকে গ্রেপ্তার করা হয়। ইজিবাইকসহ আটকদের বিরুদ্ধে দর্শনা থানায় মামলা দায়ের এবং স্বর্ণের বার চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন।

error: Content is protected !!