হোম » অপরাধ-দুর্নীতি » মির্জাপুরে অবৈধভাবে পাহাড়ী লাল মাটি লুট: গ্রেপ্তার ৮

মির্জাপুরে অবৈধভাবে পাহাড়ী লাল মাটি লুট: গ্রেপ্তার ৮

টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের মির্জাপুরে রাতের আধারে পাহাড়ী লাল মাটি সমতল ভূমির মাটি চুরির অপরাধে ৮ ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।
এসময় মাটি বোঝাই ৫টি ড্রাম ট্রাক জব্ধ করা হয়।
আজ শনিবার রাতে উপজেলার গোড়াই-সখিপুর সড়কের পাঁচগাও এলাকায় থানা পুলিশের সহায়তায় টাঙ্গাইল জেলা পরিবেশ অধিদপ্তর অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।
এ ব্যাপারে টাঙ্গাইল পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক বিপ্লব কুমার সূত্রধর বাদী হয়ে এসব মাটি লুটেরাদের বিরুদ্ধে রবিবার দুপুরে মির্জাপুর থানায় একটি মামলা দায়ের করেছেন।
এ মামলায় গ্রেপ্তারকৃতরা হলেন মির্জাপুর উপজেলার গোড়াই গন্ধব্যপাড়া গ্রামের বিপ্লব সরকার (২৫), আজগানা গ্রামের নাহিদ সিকদার (১৫), গোড়াই সৈয়দপুর গ্রামের জালাল মিয়া (৪৫), বেলতৈল গ্রামের ফারুক মোল্লা (২৪), একই গ্রামের খাইরুল ইসলাম (২১), আলামিন (২৪), গাজীপুর জেলার টুঙ্গি থানার পলাসোনা গ্রামের মামুন মিয়া (২৮) ও গাইবান্ধা জেলার পলাশবাড়ি থানার তালুক ঘোড়াবান্ধা গ্রামের মোঃ মাজু শেখ (২৭)। গ্রেপ্তারকৃতরা উপজেলার উপজেলার বাঁশতৈল ইউনিয়নের গায়রাবেতিল ও তরফপুর ইউনিয়নের টাকিয়া কদমা নয়াপড়া জনৈক ছবদের মেম্বারের বাড়ীর দক্ষিন পাশের পাহাড়ী টিলা ও সমতল ভূমি হতে ভেকু দিয়ে মাটি কেটে ড্রাম ট্রাকে ভরে বিভিন্ন ইটখোলায় বিক্রি করে থাকে।
এ ব্যাপারে টাঙ্গাইল পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক বিপ্লব কুমার সূত্রধর বলেন, গ্রেপ্তারকৃতরা রাতের আঁধারে ভেকু দিয়ে অবৈধভাবে পাহাড়ী টিলা ও সমতল ভূমির মাটি কেটে নিয়েছে, যা পরিবেশের জন্য হুমকি স্বরুপ। এ অপরাধে তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।
মির্জাপুর থানার পরিদর্শক তদন্ত মো. গিয়াস উদ্দিন বলেন, গ্রেপ্তারকৃত ৮জনকে আদালতের মাধ্যমে টাঙ্গাইল জেল হাজতে পাঠানো হয়েছে।

Loading

error: Content is protected !!