হোম » অপরাধ-দুর্নীতি » শ্রীপুরে ভূল চিকিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগ,হাসপাতাল ভাংচূড়

শ্রীপুরে ভূল চিকিৎসায় শিশুর মৃত্যুর অভিযোগ,হাসপাতাল ভাংচূড়

আশরাফুল ইসলাম, শ্রীপুর(গাজীপুর)থেকেঃ ভূল চিকিৎসায় নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠছে এক হাসপাতালের বিরুদ্ধে। ওই নবজাতকের স্বজনরা গভীর রাতে হাসপাতালে হামলা চালিয়ে ভাংচুড় করে ।

ঘটনা ঘটেছে রবিবার(২৯জানুয়ারি) রাত দুইটারদিকে গাজীপুরের শ্রীপুর পৌর শহড়ের জায়েদা মাল্টিকেয়ার হাসপাতালে। নিহত নবজাতক ঝিনাইদহ জেলার উত্তর নারায়নপুর গ্রামের প্রবাসী মো.রফিকুল ইসলামের ছেলে। তার স্ত্রী সিমা ইসলাম সন্তানদের নিয়ে শ্রীপুর পৌর শহড়ের শান্তিবাগ আবাসিক এলাকায় থাকেন।

নবজাতকের বড় বোন রুবাইয়া ইসলাম জানান, তার মা সিমা ইসলাম প্রসব বেথা নিয়ে শনিবার(২৮জানুয়ারি)বিকেল সাড়ে তিনটার দিকে জায়েদা মাল্টিকেয়ার হাসপাতালে ভর্তি হন। বিকেল চারটায় সিমা সিজারিয়ান অপারেশনে ছেলে সন্তান প্রসব করে। পরদিন রবিবার (২৯জানুয়ারি) রাতে তার নবজাতক ভাই অসুস্থ হয়ে পরে। হাসপাতালের ডাক্তারগন তাকে কি যেন ইনজেক্সন দেয়। কিছুসময় পর রাত এগারোটারদিকে তার ভাই নীল বর্ণ হয়ে মারা যায়। রুবাইয়া ও তার খালা কল্পনা অভিযোগ করে বলেন, হাসপাতালে নবজাতকের সুচিকিৎসার ব্যবস্থানেই। ডাক্তারের ভূল চিকিৎসার কারণে ওই নবজাতকের মৃত্যু হয়েছে। তারা এর সুবিচার দাবী করেন। এদিকে হাসপাতালে নবজাতকের মৃত্যুর খবরে নিহতের স্বজনদের মাঝে উত্তেজনার সৃষ্টি হয়। রবিবার রাত দুইটারদিকে উত্তেজিত স্বজনরা হাসপাতালে হামলা চালিয়ে ভাংচুড় করে।

হাসপাতালের সার্বক্ষনিক চিকিৎসক ডা. শাকিলা শাহরীন ভূল চিকিৎসার অভিযোগ অস্বীকার করে বলেন,ওই শিশুর শ্বাসকষ্ট হচ্ছিলো। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে অন্য হাসপাতালে রেফার্ড করা হয়। রোগীর কক্ষে মশার কয়েল জালানো হয়েছিল। কয়েলের ধূয়া থেকে অসুস্থ হয়ে ওই শিশুর মুত্যু হয়ে থাকতে পারে।

হাসপাতালের সিইউ মো. রফিকুল ইসলাম অব্যবস্থাপনার অভিযোগ অস্বীকার করে বলেন, সিজারের পর শিশু সুস্থ ছিলো। হঠাৎ কেন সে অসুস্থ হলো বিষয়টি তাদের জানা নেই। ভূল চিকিৎসায় মৃত্যু হয়েছে কিনা তা পরীক্ষা ছাড়া বলা যাবেনা। তিনি অভিযোগ করে বলেন, ওই শিশুর স্বজনরা রবিবার রাত দুইটার দিকে হাসপাতালে ভাংচুড় করে প্রায় দুইলাখ টাকার ক্ষতি সাধন করে।

ঘটনার তদন্ত কর্মকর্তা শ্রীপুর থানার উপপরিদর্শক মো. শাহাদত হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। হাসপাতালে এক নবজাতকের মৃত্যু হয়েছে। ওই শিশুর মৃত্যুর কারণ তাৎক্ষনিক ভাবে জানা যায়নি। নিহতের স্বজনরা অভিযোগ দিলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

error: Content is protected !!