হোম » অপরাধ-দুর্নীতি » কুষ্টিয়ায় সাংবাদিক রুবেল হত্যার প্রতিবাদ ও গ্রেফতারের দাবীতে মানববন্ধন

কুষ্টিয়ায় সাংবাদিক রুবেল হত্যার প্রতিবাদ ও গ্রেফতারের দাবীতে মানববন্ধন

এম.এ.জিহাদ: সাংবাদিক হাসিবুর রহমান রুবেল হত্যার প্রায় ১ মাস ৬ দিন পার হলেও হাসিবুর রহমান রুবেলকে কি কারনে হত্যা করেছে, কারা হত্যা করেছে, কারা এই হত্যাকান্ডের সাথে জড়িত, কারা এই হত্যার গডফাদার এ সকল বিষয়ে এখনও কিছুই জানা যায়নি। এই হত্যাকান্ডে জড়িত সন্দেহভাজনসহ ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। কিন্তু প্রকৃত আসামীদের গ্রেফতার ও আসল রহস্য উন্মোচন করতে পারেনি প্রশাসন। তাই হত্যারকান্ডে জড়িত আসামীদের গ্রেফতার ও আসল রহস্য উন্মোচন করার দাবী জানিয়েয়েন কুষ্টিয়ার সাংবাদিক নেতৃবৃন্দ। প্রকৃত আসামীদের গ্রেফতার ও আসল রহস্য উন্মোচন করতে না পারলে আগামীতে আরো কঠোর কর্মসূচী পালনের হুশিয়ারী দিয়েছেন কুষ্টিয়ার সাংবাদিক নেতৃবৃন্দ।
শনিবার (৬ আগষ্ট) সকাল সাড়ে ১১ টায় এন এস রোড, কুষ্টিয়া প্রেসক্লাবের সামনে রুবেল হত্যার প্রতিবাদ ও গ্রেফতারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে সাংবাদিক নেতৃবৃন্দ উপরোক্ত কথাগুলো বলেন।
কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুর রাজ্জাক বাচ্চুর সভাপতিত্বে বক্তব্য রাখেন, কুষ্টিয়া প্রেসক্লাবের সভাপতি ও বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি আল মামুন সাগর, কুষ্টিয়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও দৈনিক আন্দোলনের বাজার পত্রিকার সম্পাদক আনিসুজ্জামান ডাবলু, কুষ্টিয়া এডিটরস ফোরামের সভাপতি ও দৈনিক কুষ্টিয়া দর্পণ এর সম্পাদক মজিবুল শেখ, কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি ও মাটির ডাক পত্রিকার সম্পাদক লুৎফর রহমান কুমার, কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক ও সময়ের কাগজের ভারপ্রাপ্ত সম্পাদক নুরুন্নবী বাবু, কুষ্টিয়া প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক এম আবু মনি জুবায়েদ রিপন, কোষাধক্ষ এম লিটন উজ জামানসহ সাংবাদিক নেতৃবন্দ।
কুষ্টিয়া সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সামিউল হাসান অপুর সঞ্চালনায় কোষাধ্যক্ষ ও দেশতথ্য পত্রিকার সহ-সম্পাদক এনামুল হক, দৈনিক সূত্রপাতের সম্পাদক মোকাদ্দেস হোসেন সেলিম, দপ্তর সম্পাদক ও দৈনিক শিকল পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহফুজুর রহমান, প্রচার সম্পাদক খালিদ হাসান সিপাই, সদস্য হায়দার আলী, দৈনিক কুষ্টিয়া দর্পণ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক শরিফুল হক পপি, দৈনিক সত্যখবর পত্রিকার বার্তা সম্পাদক শাহরিয়ার ইমন রুবেল, দৈনিক গণমানুষের আওয়াজ পত্রিকার ভেড়ামারা প্রতিনিধি জাহিদ হাসানসহ ভেড়ামারা, মিরপুরসহ কুষ্টিয়ায় কর্মরত বিভিন্ন পর্যায়ের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
উলে­খ্য, গত ৩জুলাই২০২২তারিখ রাতে কুষ্টিয়া জেলা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক ও স্থানীয় কুষ্টিয়ার খবরের ভারপ্রাপ্ত সম্পাদক হাসিবুর রহমান রুবেল নিখোঁজ হন। নিখোঁজের ৫দিন পর গত ৭জুলাই২০২২ ইং দুপুর ১ টা ৩০ মিনিটের সময় কুষ্টিয়ার কুমারখালী উপজেলার কুমারখালী পৌরসভার ৮নম্বর ওয়ার্ডের তেবাড়িয়া গ্রামের গোলাম কিবরিয়া ব্রিজের নিচে গড়াই নদী থেকে সাংবাদিক হাসিবুর রহমান রুবেলের অর্ধ গলিত মরদেহ উদ্ধার করে পুলিশ। উক্ত ঘটনার প্রেক্ষিতে নিহত সাংবাদিক হাসিবুর রহমান রুবেল এর চাচা মোঃ মিজানুর রহমান বাদী হয়ে ০৮ জুলাই ২০২২ইং তারিখ কুষ্টিয়া জেলার কুমারখালী থানায় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামী করে মামলা দায়ের করেন, যার মামলা নং-১২, তারিখ-০৮-০৭-২০২২, দ:বি: ৩০২/২০১/৩৪ ধারায়।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!