হোম » অপরাধ-দুর্নীতি » সিলেটে বেপরোয়া আলতা বাহিনী  এলাকাবাসীর প্রতিবাদ সভা

সিলেটে বেপরোয়া আলতা বাহিনী  এলাকাবাসীর প্রতিবাদ সভা

সিলেট প্রতিনিধিঃ সিলেটে বেপরোয়া কুখ্যাত আলতা বাহিনীর সদস্যরা। চুরি-ডাকাতি, ধর্ষণ, জুয়া, মদের আসরসহ নানা অপকর্মে জড়িত এ বাহিনীর সদস্যরা এবার মসজিদে সালিশ বৈঠকে হামলা চালিয়েছেন। মোটরসাইকেল চুরির বিষয়ে ফকিরেরগাঁও মসজিদে চলাকালিন এক বৈঠকে হামলা চালালে বেশ ক’জন গুরুতর আহত হন। এর মধ্যে দুজনের অবস্থা সংকটাপন্ন অবস্থায় রয়েছে। এ ঘটনায় এসএমপির জালালাবাদ থানায় ৯জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৫/৬জনকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়েছে।

এদিকে আজ বুধবার (১৪ জুলাই) স্থানীয় এলাকাবাসী এক বৈঠকে কুখ্যাত আলতা বাহিনীর সদস্যদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি প্রদান ও হামলায় জড়িত আসামিদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। এছাড়া এলাকায় আলতা বাহিনীর চুরি-ডাকাতিসহ নানা অপকর্ম বন্ধে প্রশাসনের সহযোগিতা চেয়েছেন এলাকাবাসী।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ২৮ জুন রাতে পাইকরাজের সামছুল ইসলামের পুত্র ছগির মিয়ার পালসার মোটরসাইকেল নং (সিলেট মেট্রো-১১-৭৭৫৯) নিজবাড়ি থেকে চুরি হয়ে যায়। পরে বিশেষ সূত্রে জানা যায়, একই গ্রামের আলতা বাহিনীর সদস্যরা মোটরসাইকেলটি চুরি করে অজ্ঞাত স্থানে লুকিয়ে রেখেছে। ২৯ জুন বাদ এশা এ নিয়ে স্থানীয় মুরব্বীরা বিষয়টির নিষ্পত্তির লক্ষ্যে পাইকরাজ-হকিরেরগাঁও মসজিদে বাদ এশা বৈঠকে বসেন। বৈঠক চলাকালে আলতা বাহিনীর সদস্যরা সংঘবদ্ধ হয়ে অতর্কিত হামলা চালিয়ে ছগির মিয়া ও তার ভাই কবির মিয়াকে গুরুতর আহত করে। এসময় ভাতিজাদের রক্ষা করতে গিয়ে রবিউল ইসলাম (দারোগা রবিউল) আহত হন। এদের মধ্যে ছগির ও কবিরের শরীরের একাধিক স্থানে দেশীয় অস্ত্রের আঘাতে গুরুতর জখম হয়। তাদেরকে সংকটাপন্ন অবস্থায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এঘটনায় রবিউল ইসলাম বাদি হয়ে এসএমপির জালালাবাদ থানায় ৯জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৫/৬জনকে আসামি করে মামলা নং (১৪) দায়ের করেছেন।

তবে এ ঘটনায় এখনো কোন আসামি গ্রেফতার হয়নি বলে জানান জালালাবাদ থানার ওসি নাজমুল হুদা খান।
এদিকে সালিশ বৈঠকে অতর্কিত হামলা চালানোর প্রতিবাদে বুধবার স্থানীয় হাটখোলা ইউনিয়নের বাসিন্দারা বৈঠক করেছেন। বৈঠকে কুখ্যাত আলতা বাহিনীর সদস্যদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি প্রদান ও হামলায় জড়িত আসামিদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে এলাকায় আলতা বাহিনীর চুরি-ডাকাতিসহ সব ধরণের উৎপাত বন্ধে প্রশাসনের সহযোগিতা চেয়েছেন এলাকাবাসী। এছাড়া আগামী সোমবার ইউনিয়ন অফিসে বৃহৎ আকারে প্রতিবাদ সভা আহব্বান করা হয়েছে।

error: Content is protected !!