হোম » অপরাধ-দুর্নীতি » বগুড়ার শেরপুরে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে রোপণকৃত গাছ কর্তনের অভিযোগ

বগুড়ার শেরপুরে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে রোপণকৃত গাছ কর্তনের অভিযোগ

আবু জাহের, শেরপুর (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার শেরপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচীর অংশ হিসেবে ছাতিয়ানী উচ্চ বিদ্যালয় চত্বরে ৫০ টি ফলদ ও বিভিন্ন ধরনের রোপণকৃত গাছগুলো কেঁটে ফেলার অভিযোগ উঠেছে স্থানীয় যুবক রানা’র বিরুদ্ধে।

জানাযায়, ৩ জুলাই শুক্রবার রাতে ঐ গাছগুলো কর্তন করা হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে দেশব্যাপি বৃক্ষরোপণ কর্মসূচীর অংশ হিসেবে গত ১ জুলাই শেরপুর-ধুনট নির্বাচনী এলাকার সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ হাবিবর রহামনের উদ্যোগে ছাতিয়ানী উচ্চ বিদ্যালয় চত্বরে ৫০ টি ফলদ ও বোনজ গাছ রোপণ করা হয়।

সেই গাছগুলো উপজেলার খানপুর ইউনিয়নের ছাতিয়ানি গ্রামের মোলা বক্সের ছেলে রানা রাত্রি আনুমানিক ১টার দিকে কাঁটছিল। এ সময় ছাতিয়ানী উচ্চ বিদ্যালয়ের নাইট গার্ড এনতাজ আলী গাছ কর্তনে বাধা দিলে অভিযুক্ত রানার হাতে থাকা দেশীয় অস্ত্র দিয়ে জীবন নাশের হুমকী দেয় নাইড গার্ড এনতাজকে। পরে গার্ড এনজাত আলী বিষয়টি বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিত্য রঞ্জনকে অবগত করনে।

অভিযুক্ত রানার বাসায় গেলে বাসা তালাব্ধা ও তার ব্যবসা প্রতিষ্ঠানে না পাওয়াই গেলে মুঠোফেনে (০১৭৩৮১৯২৫৬৭) নম্বরে যোগাযোগ করলে তা বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে ছাতিয়ানী উচ্চ বিদ্যালয়ের প্রদান শিক্ষক নিত্য রঞ্জন বলেন, নাইট গার্ড আমাকে অবগত করলে আমি বিষয়টি বিদ্যালয়ের সভাপতি ও ইউএনও কে অবগত করছি। রানা কেন গাছগুলো কর্তন করলো এর সঠিক বিচার চাই।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী সেখ ঘটনাটি স্বীকার করে বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!