হোম » সারাদেশ » ভৈরবে উপ- সচিবের বিরুদ্ধে  জমি দখল ও হয়রানির প্রতিবাদে মানব বন্ধন ও  বিক্ষোভ মিছিল 

ভৈরবে উপ- সচিবের বিরুদ্ধে  জমি দখল ও হয়রানির প্রতিবাদে মানব বন্ধন ও  বিক্ষোভ মিছিল 

এম আর ওয়াসিম ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি: কিশোরগঞ্জের  ভৈরবে ধর্ম মন্ত্রণালয়ের উপ- সচিব হাসিনা বেগম ওরফে হাসনা বেগমের বিরুদ্ধে ভবন নির্মাণে বাধা,  মিথ্যা  মামলা প্রত্যাহার ও হয়রানির  প্রতিবাদে ভৈরবে রাজনগরে  মানব বন্ধন ও বিক্ষােভ মিছিল  অনুষ্ঠিত হয়েছে।
আজ রোববার  সকালে রাজনগর – শিমুল কান্দি সড়কে ঘন্টাব্যাপী   এ মানব বন্ধন হয়েছে । এ সময়  মানববন্ধনে ভোক্তভোগী  বাচ্চু মিয়া, শাহজাহান মিয়া,সিদ্দিক মিয়া, উপ- সচিবের চাচাতো ভাই আপ্তু মিয়া, ও  বিধবা হাসনা বেগমসহ প্রতিবেশীরা জানান, ধর্ম মন্ত্রণালয়ের উপ- সচিব হাসিনা বেগম দীর্ঘ কয়েক মাস যাবৎ ভবন নির্মাণে বাধা দিচ্ছে ।
অথচ বাচ্চু মিয়ার পিতার ক্রয়কৃত জমিতে ভবন নির্মাণ করছে।  কিন্তু  তারপর ও  সে পুলিশ  দিয়ে  হয়রানি  করছে। শুধু হয়রানিই নয়। তিনি আদালতে  ২ টি মিথ্যা মামলা দায়ের  করেছেন। এ বিষয়ে উপ- সচিবের চাচাতো ভাই আপ্তু মিয়া  অভিযোগ  করে বলেন, ক্ষমতার অপ ব্যবহার করে তিনি  আমার জমি দখল  করে রেখেছেন । এছাড়া তার চাচাতো  ভাইয়ের  বউ  বিধবা হাসনা বেগম বলেন তার ২ শতাংশ  জমি জোর করে দখলে নিয়ে  ভবন নির্মাণ করেছে । এ শোকে শোকে আমার স্বামী  মারা গেছেন । এ বিষযে শাহজাহান মিয়া বলেন, আমার ভাই ভবন নিমর্মান কাজে ধরলেই তিনি ফোন করে পুলিশ  পাঠিয়ে  কাজ বন্ধ করে দেয় ।
অথচ এরআগে সহকারী কমিশনার  ( ভূমি) ও এর আগে এসেছেন  এবং আমাদের দলিল  ও কাগজ পত্র দেখে সঠিক বলে গেছেন । তার এখানে কোন জায়গা নেই। এটা এলাকার সালিশ  বৈঠক  ও মাপজোকে প্রমাণ হয়েছে ।  এ বিষযে উপ- সচিব হাসিনার সাথে  মোবাইল  ফোনে কথা হলে তিনি একটি মিটিংয়ে আছেন আধা ঘন্টা পরে ফোন দিবেন বলে ফোনটি রেখে দেন।
তাছাড়া হাসিনা বেগমের বোন  ইয়াসমিন বলেন,  অপর পক্ষটি দাঙ্গা বাজ। আমাদের আমাদের বাড়িতে প্রবেশ করার কোন রাস্তা নেই। আমাদের বাড়িতে তেমন কোন সাব্যস্ত ব্যক্তিও থাকে না। এব্যাপারে বেশ কয়েকবার শালীশ হলেও অপর পক্ষের লোকজন শালীশ মানে না এমন কি শালিশে দরবারী গণ জায়গা মাপ জোক করে খুঁটি দিয়ে গেলেও সেই খুটি তারা তুলে ফেলে দিয়েছেন বলে অভিযোগ করেন হাসিনা বেগমের মা।

Loading

error: Content is protected !!