হোম » সারাদেশ » প্রেসিডেন্ট জো বাইডেনের কথিত উপদেষ্টা আরেফিনের কর্মকান্ডে তার গ্রামবাসী বিষ্মিত

প্রেসিডেন্ট জো বাইডেনের কথিত উপদেষ্টা আরেফিনের কর্মকান্ডে তার গ্রামবাসী বিষ্মিত

রায়হান আলী : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা পরিচয় দেওয়া মিয়া আরেফি নামে ব্যক্তিটি এলাকায় বেলাল হোসেন নামে পরিচিত। সে সিরাজগঞ্জের উল্লাপাড়ার মানিকদিয়ার গ্রামের অবসরপ্রাপ্ত শিক্ষা অফিসার রওসান আলীর ছেলে।

বেলাল হোসেন ২৮ অক্টোবর বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা পরিচয় দিয়ে প্রেসব্রিফিং করার পর বিষয়টি নিয়ে চানঞ্চলের সৃষ্টি হয় পরবর্তী যুক্তরাষ্ট্রের দূতাবাস জানান এই নামে প্রেসিডেন্টের কোন উপদেষ্টা নেই। পরে রোববার বিকেলে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তিনি আটক হবার পর তার এলাকায় এ বিষয়ে আলোচনার ঝড় ওঠে। নিজেকে মিথ্যা পরিচয় দিয়ে জাহিরি করায় এলাকার সুধিজন লজ্জা প্রকাশ করেন।

তার বাবা পাবনা জেলা শিক্ষা কর্মকর্তা ছিলেন সেসময় বেলাল হোসেন পাবনা এ্যাডওয়ার্ড কলেজে লেখাপড়া করেন। লেখাপড়া শেষ করে ১৯৮৪ সালে যুক্তরাষ্ট্রে গমন করেন। পরবর্তী তার পৈতৃক ভিটা উল্লাপাড়ার মানিকদিয়ার গ্রামে ২০২২ সালে এবং ২০২৩ সালের জুলাই মাসে আসেন।

নাম প্রকাশ না করার শর্তের এলাকার কয়েকজন গ্রাম্য প্রধান জানান মিয়া আরেফি কে নিতে তারা একসময় গর্ব করতেন কিন্তু এখন তার মিথ্যা ও প্রতারণা মূলক কর্মকান্ডে গ্রামবাসী লজ্জিত ও বিষ্মিত।

মানিকদিয়ার গ্রামে তার চাচা আব্দুল আজিজ জানান বেলাল হোসেন এলাকায় এসে কারর সাথে মিশতেন না। গ্রামে বেলাল এর বাবা একটি মাদ্রাসা নির্মাণ করেছেন এর খোঁজখবর নিতে আসতেন।

স্থানীয় স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক মজিবুর রহমান জানান বেলাল হোসেন এলাকায় কোন রাজনীতির সাথে জড়িত হয়নি।

error: Content is protected !!