হোম » সারাদেশ » ভিডিও  কনফারেন্সের মাধ্যমে রৌমারী মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনা

ভিডিও  কনফারেন্সের মাধ্যমে রৌমারী মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনা

কুড়িগ্রাম প্রতিনিধি: সারা দেশে ষষ্ঠ পর্বে ৫০টি মডেল মসজিদ ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনা রৌমারী উপজেলায় মডেল মসজিদ শুভ উদ্বোধন ঘোষনা করেন।
গতকাল সোমবার(৩০ অক্টোবর) বেলা ১১ টায় রৌমারী মডেল মসজিদ হলরুমে শুভ উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপি, সংসদ সদস্য কুড়িগ্রাম-৩ এমএ মতিন, উপ-প্রকল্প পরিচালক নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ ফেরদৌস-উজ জামান, সাবেক এমপি ও জেলা পরিষদ চেয়ারম্যান জাফর আলী, অতিরিক্ত প্রধান প্রকৌশলী গণপূর্ত বিভাগ রংপুর মো. মিছবাহ উদ্দিন, তত্বাবধায়ক প্রকৌশলী গণপূর্ত সার্কেল রংপুর শেখ মিজানুর রহমান, কুড়িগ্রাম জেলা প্রশাসক সাইদুল আরীফ, পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান খান, রাজিবপুর উপজেলা নির্বাহী অফিসার তানভির আহম্মেদ, রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান ইমান আলী, রাজিপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আকবর হোসেন হিরো, রৌমারী থানার অফিসার ইন্চার্জ রুপকুমার সরকার, রাজিবপুর থানার অফিসার ইন্চাজ মোজাহার আলী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু হোরায়রা, বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের ও আজিজুর রহমানসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।
প্রশাসনিক কর্মকর্তারা বলেন, ষষ্ঠ পর্যায়ে প্রধানমন্ত্রী ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেন এবং  জাতীয় ইমাম পরিষদ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগদেন মাননীয় প্রধানমন্ত্রী।
মানুষের কাছে ইসলামের সঠিক বাণী পৌঁছে দেয়ার লক্ষ্যে এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নকে অনুসরণে শেখ হাসিনা সারাদেশে ৫৬৪টি মডেল মসজিদ নির্মাণের পরিকল্পনা হাতে নিয়েছেন ।
মডেল মসজিদ এবং ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের মধ্যে ওযুর জন্য আলাদা জায়গা এবং শীতাতপ নিয়ন্ত্রিত ব্যবস্থায় নামাজ আদায়ের সুবিধা রয়েছে। এছাড়াও হজযাত্রীদের নিবন্ধন ও প্রশিক্ষণ, ইমাম প্রশিক্ষণ কেন্দ্র, গবেষণা কেন্দ্র এবং ইসলামী গ্রন্থাগার, অটিজম কর্নার, দাফন কার্যক্রমের ব্যবস্থা, গাড়ি পার্কিং সুবিধা, হিফজাখানা, প্রাক-প্রাথমিক শিক্ষা ও কুরআন শিক্ষার ব্যবস্থা, ইসলামী সাংস্কৃতিক কর্মকান্ডের জন্য সম্মেলন কক্ষ এবং ইসলামিক দাওয়াত, ইসলামিক বই বিক্রয় কেন্দ্র এবং দেশী-বিদেশী অতিথিদের জন্য বোডিং সুবিধা রয়েছে।
error: Content is protected !!