হোম » সারাদেশ » সাংবাদিক নাদিম হত্যা  আসামীদের গ্রেপ্তারের দাবিতে বকশিগঞ্জে মানববন্ধন

সাংবাদিক নাদিম হত্যা  আসামীদের গ্রেপ্তারের দাবিতে বকশিগঞ্জে মানববন্ধন

রবিউল হাসান লায়ন, জামালপুর: জামালপুরের বকশীগঞ্জে সাংবাদিক গোলাম রব্বানী নাদিমের হত্যাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে বকশীগঞ্জ বাসস্ট্যান্ডে জামালপুর-বকশীগঞ্জ সড়কে ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। সর্বস্তরের সাংবাদিক ও সচেতন নাগরিক সমাজের ব্যানারে আয়োজিত মানববন্ধনে বকশীগঞ্জের সাধারণ মানুষ ও কর্মরত সকল সাংবাদিকরা অংশ নেয়।
বকশীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এম শাহীন আল আমীনের সভাপতিত্বে মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক এইচ এম মুসা আলী,জিএম সাফিনুর ইসলাম মেজর,ফাতিউল হাফিজ বাবু, এমদাদুল হক লালন ও নাদিম কন্যা রাব্বিলাতুল জান্নাত প্রমূখ। বক্তারা অবিলম্বে সাংবাদিক নাদিম হত্যা মামলার এজাহারভুক্ত সকল আসামীকে গ্রেফতারের দাবি জানান।
গত ১৪ জুন পেশাগত দায়িত্ব পালন শেষে বাড়ি ফেরার পথে পৌর শহরের সরকারি কিয়ামত উল্লাহ  কলেজ মোড়ে সন্ত্রাসী হামলার শিকার হন সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম। প্রথমে তাকে বকশীগঞ্জ হাসপাতালে ও পরে জামালপুর জেনারেল হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় ১৫ জুন দুপুরে তিনি মারা যান।
এই ঘটনায় নিহত সাংবাদিক নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে প্রধান আসামি করে নামীয় ২২ জন ও অজ্ঞাত নামা আরও ২০/২৫ জনের বিরুদ্ধে বকশীগঞ্জ থানায় মামলা করেন। মামলার প্রধান আসামী সাধুরপাড়া ইউপি’র বরখাস্তকৃত চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুসহ এ পর্যন্ত ১৬ জন আসামীকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। তবে নামীয় ২২ জনের মধ্যে এখনো ১৭ জন আসামী পলাতক রয়েছে। দ্রুত সময়ের মধ্যে এজাহারভুক্ত সকল আসামীকে গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছে সাংবাদিকরা।
সাংবাদিক নাদিম বাংলানিউজের জেলা প্রতিনিধি ও একাত্তর টিভির বকশীগঞ্জ প্রতিনিধি ছিলেন। তিনি নিলাক্ষিয়া ইউনিয়নের গোমেরচর গ্রামের আব্দুল করিমের ছেলে। স্ত্রী,এক মেয়ে ও দুই ছেলেকে নিয়ে তিনি বকশীগঞ্জ পৌর শহরে পশ্চিম পাড়া এলাকায় বসবাস করতেন।
error: Content is protected !!