হোম » সারাদেশ » ইয়াবা মামলায় ট্রলার মালিকসহ ৯ জনকে ৭ বছর কারাদণ্ড; অর্ধকোটি টাকা জরিমানা

ইয়াবা মামলায় ট্রলার মালিকসহ ৯ জনকে ৭ বছর কারাদণ্ড; অর্ধকোটি টাকা জরিমানা

মোহাম্মদ খোরশেদ হেলালী কক্সবাজার: কক্সবাজার শহরের মাঝির ঘাট এলাকায় ট্রলার থেকে ইয়াবা উদ্ধারের মামলায় ট্রলার মালিকসহ ৯জনের প্রত্যেককে সাতবছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। এসময় ট্রলার মালিককে অর্ধ কোটি টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে তাকে আরো ২ বছর কারাভোগ করতে হবে। পাশাপাশি বাকি ৮ আসামীর প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা এবং তা অনাদায়ে আরো একবছর করে কারাদণ্ড প্রদান করা হয়েছে। এদের মাঝে ট্রলার মালিকের সাজা সশ্রম।
কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইল রবিবার (৩০ এপ্রিল) দুপুরে এই রায় ঘোষণা করেন।  ট্রলার মালিক সুলতান আহমদ কক্সবাজার শহরের রুমালিয়ারছড়া পিটি স্কুল এলাকার মো. আবু বকরের ছেলে। রায় ঘোষণা কালের সকল আসামি আদালতে উপস্থিত ছিলেন।
২০১৭ সালের ১১ ফেব্রুয়ারি শহরের মাঝির ঘাট এলাকায় সুলতান আহমেদের ট্রলার থেকে সাড়ে চার লাখ পিস ইয়াবা উদ্ধার করে র‍্যাব। এসময় ওই ট্রলারে থাকা ৮ জনকে আটক করা হয়।  পরে তাদের দেয়া তথ্যমতে সুলতান আহমেদের বাড়ি থেকে আরও ৫০ হাজার ইয়াবা উদ্ধার হয়। এঘটনায় সুস্পষ্ট প্রমাণ সাপেক্ষে ৯ জনের বিরুদ্ধে রায় দিয়েছে আদালত।
কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফরিদুল আলম বলেন, এ রায় মাদক ব্যবসায়ীদের জন্য একটি ম্যাসেজ। শুধু বহনকারিরা নয়, পরিবহন মালিকরাও সমান অপরাধী সেটাই প্রমাণ হয়েছে, আমরা সন্তুষ্ট।
error: Content is protected !!