হোম » সারাদেশ » জেলা পুলিশের মাসিক কল্যাণ ও অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত।

জেলা পুলিশের মাসিক কল্যাণ ও অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত।

এম,এ রাশেদ,বগুড়া জেলা প্রতিনিধিঃ বগুড়া জেলার পুলিশের মাসিক কল্যাণ ও অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত।            সোমবার (১৩ই মার্চ) সকাল ১০ টার দিকে বগুড়া পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ অডিটোরিয়ামে সম্মানিত পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী, বিপিএম, পিপিএম মহোদয়ের সভাপতিত্বে জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়।

কল্যাণ সভার শুরুতেই গত মাসের প্রস্তাবিত কল্যাণমূলক দাবি সর্ব-সম্মতিক্রমে বাস্তবায়ন করা হয় এবং ফোর্সদের কল্যাণ নিশ্চিতকরণে স্বাস্থ্য সেবা, অবকাঠামো উন্নয়ন, যানবাহনের মানোন্নয়ন ও লজিস্টিক সাপোর্ট বৃদ্ধিকরণের বিষয়ে আলোচনা করা হয়‌। সেই সাথে সকল পর্যায়ের পুলিশ সদস্যদের সমস্যা উপস্থাপন এবং সমাধানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়।

কল্যাণ সভায় ফেব্রুয়ারি/২০২৩ মাসে বিভিন্ন ক্যাটাগরিতে গুরুত্বপূর্ণ অর্জন ও চৌকস কার্য সম্পাদনের জন্য বগুড়া জেলার বিভিন্ন ইউনিটে কর্মরত অফিসার ও ফোর্সদের মধ্যে ক্রেস্ট ও অর্থ পুরস্কৃত করা হয়। এছাড়াও সদ্য পিআরএল ছুটিতে গমনকৃত পুলিশ সদস্যদেরকে অবসরজনিত বিদায়ী সম্মাননা প্রদান করা হয়। কল্যাণ সভার শেষে জনাব সুদীপ কুমার চক্রবর্ত্তী, বিপিএম, পিপিএম, পুলিশ সুপার, বগুড়া হিসেবে দায়িত্বভার গ্রহণের পর রাজশাহী রেঞ্জে ১৯ মাসে ১৪ বার “শ্রেষ্ঠ জেলা” বগুড়া নির্বাচিত হাওয়ায় জেলা পুলিশের পক্ষ থেকে স্যারকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এরপর বেলা ১২.৩০ ঘটিকায় বগুড়া পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে সম্মানিত পুলিশ সুপার জনাব সুদীপ কুমার চক্রবর্ত্তী, বিপিএম, পিপিএম মহোদয়ের সভাপতিত্বে মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় জেলার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি, সড়ক দুর্ঘটনা হ্রাস, মাদক উদ্ধার, ওয়ারেন্ট তামিল, মহাসড়কের শৃংখলা রক্ষা, অপরাধ নিয়ন্ত্রণ, বিট পুলিশিং কার্যক্রম, কমিউনিটি পুলিশিং কার্যক্রম, দ্রুত মামলা নিষ্পত্তি, জনসচেতনতা বৃদ্ধি, সাইবার ক্রাইম মনিটরিং সেলের মাধ্যমে তথ্যপ্রযুক্তির যথাযথ ব্যবহারসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়। সেই সাথে মামলা তদন্তের মান বৃদ্ধি করাসহ তদন্তের ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিতকরণের লক্ষ্যে পুলিশ সুপার মহোদয় সকল সার্কেলের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপারগণ এবং সহকারী পুলিশ সুপারসহ অফিসার ইনচার্জগণ ও পুলিশ পরিদর্শক (তদন্ত)’গণ এবং গুরুত্বপূর্ণ বিভিন্ন মামলার তদন্তকারী কর্মকর্তাগণকে বিস্তারিত দিকনির্দেশনা প্রদান করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন জেলা পুলিশের সকল সিনিয়র কর্মকর্তা, সকল ইউনিট ইনচার্জ, জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের পুলিশ সদস্য ও সিভিল স্টাফগণ।

Loading

error: Content is protected !!