হোম » সারাদেশ » সিরাজগঞ্জে ‘স্মার্ট ডিস্ট্রিক্ট ইনোভেশন চ্যালেঞ্জ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত

সিরাজগঞ্জে ‘স্মার্ট ডিস্ট্রিক্ট ইনোভেশন চ্যালেঞ্জ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত

হুমায়ুন কবির সুমন, সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জে ‘স্মার্ট ডিস্ট্রিক্ট ইনোভেশন চ্যালেঞ্জ ২০২৩ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৩ মার্চ) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সিরাজগঞ্জের জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহাবুবুর রহমানের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ন্যাশনাল পোর্টাল ইম্পলিমেন্টেশন স্পেশালিস্ট এটুআই এর উপসচিব মোহাম্মদ শামসুজ্জামান।

স্মার্ট সিটিজেন, স্মার্ট গভর্নমেন্ট, স্মার্ট সোসাইটি ও স্মার্ট ইকোনমি এই চারটি পিলারের উপর ভিত্তি করে ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের যে লক্ষ্য ঠিক করা হয়েছে, সেই লক্ষ্য পূরণের অংশ হিসেবে সিরাজগঞ্জ জেলাকেও একটি স্মার্ট ডিস্ট্রিক্ট হিসেবে গড়ে তুলতে সকল দপ্তর ও অংশীজনের ভূমিকা ও করণীয় নিয়ে আলোচনা করা হয়।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: রায়হান কবিরসহ উপজেলা পরিষদের চেয়ারম্যানবৃন্দ, উপজেলা নির্বাহী অফিসারগণ, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ, সুধীজন, সাংবাদিকবৃন্দ ও অন্যান্যরা। সিরাজগঞ্জকে একটি স্মার্ট জেলায় রুপান্তরের এ উদ্যোগ সফল হবে এমনটা প্রত্যাশা  করেন বক্ত্যারা।

error: Content is protected !!