হোম » সারাদেশ » লালমনিরহাটে রত্নাই সেতু ও সংযোগ সড়ক সোজা করণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

লালমনিরহাটে রত্নাই সেতু ও সংযোগ সড়ক সোজা করণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

মোঃ মাসুদ রানা রাশেদ, লালমনিরহাট জেলা প্রতিনিধি: লালমনিরহাটে “সোজা সোজা রাস্তা চাই, সোজা রাস্তায় এক্সিডেন্ট নাই, সোজা রাস্তায় মৃত‍্যু নাই” স্লোগান নিয়ে কুলাঘাট রত্নাই সেতু ও সংযোগ সড়ক সোজা করণের দাবিতে দিন ব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সকাল ১০টায় লালমনিরহাটের লালমনিরহাট সদর-ফুলবাড়ী সড়কের কুলাঘাট রত্নাই ব্রীজ সংলগ্ন সড়কে লালমনিরহাট সদরের কুলাঘাট এলাকাবাসীর আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
এ মানববন্ধনে কুলাঘাট ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শাহজাহান আলী সরকার, কুলাঘাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমদাদুল হক, সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম, খোকন সরকার, রমজান আলী রাঙ্গা, রফিকুল ইসলামসহ এলাকাবাসী অংশগ্রহণ করেন।
মানববন্ধনে অংশগ্রহণকারীরা বলেন, সড়ক দূর্ঘটনা থেকে পরিত্রাণ পেতে আমাদের সোজা সড়ক ও সেতু দরকার। যদি সড়কটি সোজা হয় তাহলে সড়ক দূর্ঘটনায় থেকে যেমন  আমরা রক্ষা পাবো ঠিক তেমনি সেই জায়গার একটি ফুটবল খেলার মাঠসহ মোট ৭.৮৬ শতক খাস জমি উদ্ধার হবে।
প্রসঙ্গত, চলতি বছরের ২৪ জানুয়ারি বাংলাদেশ সড়ক বিভাগ কর্তৃক প্রেরিত নকশা অনুযায়ী কুলাঘাট-ফুলবাড়ী রোডে রত্নাই সেতু ও সংযোগ সড়ক নির্মাণে নির্ধারিত নকশায় অসংগতি প্রসঙ্গে লালমনিরহাট জেলা প্রশাসক, লালমনিরহাট জেলা পরিষদ, বাংলাদেশ সড়ক ও সেতু বিভাগ লালমনিরহাট, লালমনিরহাট সদর উপজেলা নির্বাহী অফিসার, কুলাঘাট ইউনিয়ন ভূমি অফিস বরাবরে ১শত ৭জন স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ দাখিল করা হয়েছে মর্মে জানা গেছে।
অভিযোগ সূত্রে জানা যায়, লালমনিরহাট জেলার লালমনিরহাট সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নের কুলাঘাট বাজার হতে ফুলবাড়ী রোডে রত্নাই নদীর উপর ১টি নতুন সেতুসহ সংযোগ সড়কের কাজ শুরু হয়েছে। যা বাংলাদেশ সড়ক বিভাগ কর্তৃক বিভিন্ন ভাবে সার্ভে করার পর সিএস ও এস রেকর্ড অনুযায়ী বাংলাদেশ সরকারের খাস জমির উপর, একটি সরল সংযোগ সড়ক ও সেতু নির্মাণের নকশা তৈরী হয় ও নির্ধারিত ঠিকাদারী প্রতিষ্ঠানের নিকট হস্তান্তর করা হয়।
উক্ত নকশা ও পরিকল্পনা অনুযায়ী সংযোগ সড়ক ও সেতু নির্মাণ হলে কুলাঘাট বাজার হইতে ওয়াদা বাজার পর্যন্ত একটি সরল সংযোগ সড়ক ও সেতু নির্মাণ হবে। যার ফলে উক্ত রাস্তায় কোন প্রকার দূর্ঘটনার সম্ভাবনা থাকবে না। কিন্তু উক্ত নকশা অনুযায়ী কাজ শুরু না করে বাংলাদেশ সড়ক বিভাগের সার্ভেয়ারের সহায়তায় স্থানীয় কিছু প্রভাবশালী, সরকারি খাস জমি আত্মসাৎকারী ব্যক্তিবর্গের সুবিধার্থে ও তাদেরই পরামর্শে বাংলাদেশ সড়ক বিভাগ কর্তৃক প্রেরিত পরিকল্পনা ও নকশা পরিবর্তন করে আঁকা-বাঁকা ও ঝুঁকিপূর্ণ সংযোগ সড়ক ও সেতু নির্মাণের প্রচেষ্ঠা করছে। যা বাস্তবায়ন হলে ঐ রাস্তা ও সেতুর উপর নিয়মিত বড় ধরনের দূর্ঘটনা, অতিরিক্ত যানজট সৃষ্টিসহ রাস্তা ও সেতুর সৌন্দর্য নষ্ট হয়ে যাবে।
উল্লেখ্য যে, “লালমনিরহাটে রত্নাই সেতু ও সংযোগ সড়ক নির্মাণে নির্ধারিত নকশায় অসংগতির অভিযোগ” শীর্ষক একটি প্রতিবেদন বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে।

Loading

error: Content is protected !!