হোম » সারাদেশ » নালিতাবাড়ীতে হাতির পায়ে পিষ্ট হয়ে যুবকের মৃত্যু

নালিতাবাড়ীতে হাতির পায়ে পিষ্ট হয়ে যুবকের মৃত্যু

শেরপুর প্রতিনিধি: শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় বন্যহাতির আক্রমণে পায়ে পিষ্ট হয়ে শরিফুল আলম (২৫) নামের এক যুবক নিহত হয়েছে। ভারতের মেঘালয় ঘেঁষা কাটাবাড়ি সীমান্তে গতকাল শুক্রবার (৬ জানুয়ারি) বিকেল পৌনে পাঁচটার দিকে এ ঘটনা ঘটে।

নিহত শরিফ দাওধারা-কাটাবাড়ি গ্রামের বাসিন্দা এবং স্থানীয় নয়াবিল ইউনিয়ন পরিষদ এর ২নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল করিমের ছেলে।

স্থানীয় সূত্র জানায়, দীর্ঘদিন ধরে বন্যহাতির দল শেরপুর সীমান্তের কখনও শ্রীবরদী, কখনও ঝিনাইগাতি আবার কখনও নালিতাবাড়ী সীমান্তের পাহাড়ে বসবাস করে ফসলি জমি ও লোকালয়ে তান্ডব চালিয়ে আসছিল।

তবে গত কয়েক মাস ধরে বন্যহাতির দলটি নালিতাবাড়ী সীমান্তের বিভিন্ন পাহাড়ি গ্রামে বিচরণ করে খাদ্যের সন্ধ্যানে তাণ্ডব চালিয়ে আসছিল ধারাবাহিকভাবে।

একপর্যায়ে কাটাবাড়ি সীমান্তে অবস্থান নিলে বিকেলে স্থানীয় উৎসুক কয়েকজনকে সঙ্গে নিয়ে বন্যহাতি দেখতে পাহাড়ের গহীনে যায় শরিফুল।

এ সময় অসাবধানতাবশত হাতির কাছাকাছি চলে গেলে একটি হাতি শরিফুলকে শুঁড়ে পেচিয়ে ও পায়ে পিষ্ট করে ঘটনাস্থলেই মেরে ফেলে।

পরে তার সাথে থাকা সঙ্গীরা তাকে উদ্ধার করে বাড়ি নিয়ে আসে।

একটি সূত্র জানায়, শরিফুল সবসময় হাতির কাছাকাছি অবস্থানে থেকে বন্যহাতি তাড়াতো। তার এ দুঃসাহসের জন্য একাধিকবার তাকে বারণ করা হয়েছে।

মধুটিলা রেঞ্জ কর্মকর্তা রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, কাটাবাড়ি পাহাড়ের টিলায় অবস্থান নেওয়া হাতির দলটি দেখতে গেলে শরিফুল হাতির আক্রমণে নিহত হয়। ঘটনাস্থল পরিদর্শন করেছি। প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!