হোম » সারাদেশ » শীতে কর্মহীন হয়ে পড়েছে বেড়া-সাথিয়ার নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষ 

শীতে কর্মহীন হয়ে পড়েছে বেড়া-সাথিয়ার নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষ 

রাউজ আলী,বেড়া-সাথিয়া (পাবনা) প্রতিনিধি: ঘন কুয়াশা আর প্রচন্ড শীতের কারণে ভোগান্তিতে পড়ছেন পাবনার বেড়া সাথিয়া উপজেলার খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষ। চলতি সপ্তাহের প্রথম দিকে এ অঞ্চল কুয়াশার চাঁদরে ঢাকা পড়ার পর তীব্র শীতে রিকশাচালক, ভ্যানচালক, দিনমজুর, রাজমিস্ত্রীসহ নানা শ্রেণি-পেশার মানুষের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে । শীতের দাপটে জনজীবনে পোহাতে হচ্ছে  দুর্ভোগ পাশাপাশি কর্মহীন হয়ে পড়ার অবস্থা এখানকার খেটে খাওয়া সাধারণ মানুষগুলোর।
কুয়াশাচ্ছন্ন দিনভর সূর্যের দেখা মেলেনি। ঘন কুয়াশা আর উত্তর থেকে বয়ে আসা হিমেল ঠান্ডা হাওয়ায় এ দুই উপজেলার জনজীবনে দূর্ভোগ নেমে এসেছে। গত কয়েক ধরে কুয়াশার চাদরে ঢেকে গেলেও এখন ভোরে ঘন কুয়াশার সেই আস্তরণ আরও বেড়ে যায়। গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মতো পড়তে থাকে কুয়াশা। এর সঙ্গে বয়ে চলা উত্তরের হিমেল ঠান্ডা হাওয়া কাঁটা দিয়েছে এলাকার জনজীবন।
এদিন সকাল থেকে মানুষের চলাচল কম দেখা গেছে। আবার বিকেল গড়াতেয় ফাঁকা হতে শুরু করে উপজেলার প্রধান প্রধান সড়ক। তীব্র শীতে কাহিল হয়ে পড়েছেন নানা শ্রেণি পেশার মানুষ।  সাথিয়ার সিএনবি এলাকার অটো ভ্যান চালক  ফারুক হোসেন ও বেড়া পৌর এলাকার শুকলাল বলেন, ‘গত কয়দিন ধরে যে ঠান্ডা পড়ছে তাতে রিকশা ভ্যান চালানো কষ্টকর হয়ে পড়েছে। এরই মধ্যে সারাদিন ঘন কুয়াশায় সূর্যেও দেখা পাইনি। ভোর থেকেই সূর্যেও দেখা মেলেনি। চারপাশ কুয়াশাচ্ছন্ন থাকায় সকাল থেকেই এই মহাসড়ক দিয়ে যানবাহন গুলো ধীরে চলাচল করছে। হাট বাজারগুলোতেও ভিড় আনেক কম।
নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষেরা জানান, তীব্র কুয়াশা আর শীতের কারণে মানুষ ঘরের বাইরে কম বের হচ্ছে। জরুরি প্রয়োজনে সরকারি চাকরিরত মানুষ ছাড়া বাইরে তেমন লোকজনের আনাগোনা নেই। সন্ধ্যার পড় থেকে যানবাহন ও জনচলাচলও কম। অনেকেই শীতের কাপড় পেঁচিয়ে চায়ের দোকানগুলোতে ঝুপি মেরে বসে আছে। তীব্র ঠান্ডা ও শীত অব্যাহত থাকায় অনেককেই খড়কুটো জ্বালিয়ে তাতে আগুন পোহাতে দেখা গেছে।
error: Content is protected !!