হোম » সারাদেশ » উল্লাপাড়ায় মুক্তিযোদ্ধার বাড়িতে পেট্রোল ঢেলে আগুন: ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

উল্লাপাড়ায় মুক্তিযোদ্ধার বাড়িতে পেট্রোল ঢেলে আগুন: ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

রায়হান আলীঃ সিরাজগঞ্জের উল্লাপাড়ায় পূর্ব শত্রুতার জের ধরে মুক্তিযোদ্ধার বাড়িতে পেট্রোল ঢেলে আগুন দেয়ার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার রাত ১১ টার দিকে উপজেলার পূর্নিমাগাতী ইউনিয়নের কোনাগাঁতী গ্রামের বীর মুক্তিযোদ্ধা মরহুম খলিলুর রহমানের গরুর খামার এবং একটি ঘরে আগুন লাগার ঘটনা ঘটে। ঘরে থাকা ৭০ মন ধান গরুর খামার এবং পাশে থাকা একটি ঘর পুড়ে হয়ে যায়। প্রত্যাক্ষদর্শী গয়হাট্টা গ্রামের আশরাফ আলী জানান,খামারের পাশে একটি পুকুর সেচে মাছ ধরছিলেন তিনি এ সময় খামারটিতে আগুন দেখতে পেয়ে সে এগিয়ে আসে। এ সময় তিনি এগিয়ে আসলে ৪ জন কে পালিয়ে যেতে দেখতে পায় তিনি। পরে তার চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এসে আগুন নিভানোর কাজে অংশ নেয়। তাতে আগুন নেভানো সম্ভব না হলে পরে ফায়ার সার্ভিসের কর্মীরা দুই ঘন্টা চেষ্টার পরে আগুন নিয়ন্ত্রণে আসে।

বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমানের স্ত্রী আঞ্জুয়ারা খাতুন অভিযোগ করে বলপন,তার ছেলে আতিকুর রহমান এর কাছ থেকে মাদকদ্রব্য সেবন করে জমি লিখে নেয় আইয়ুব আলী। তিনি জানান বাড়িতে লোকজন না থাকায় বেশকিছু দিন আগে সেই জমির কাগজপত্র বাসা থেকে ছিনিয়ে নেয় আইয়ুব ও তার লোকজন। এখন সেই জমিতে তাকে দখলে যেতে না দেওয়ায় বাড়িতে আগুন দেওয়ার হুমকি দিয়ে আসছিলেন আইয়ুব। তারই জের ধরে বৃহস্পতিবার আইয়ুব আলী, পলাশ,রানা,সাহেব আলী,শহিদুল, মুসলিম, খালেক এবং মানিক বাড়ির আশেপাশে ঘুরতে দেখতে পায় আঞ্জুয়ারা খাতুন। পরে রাতেই আগুন দেওয়ার ঘটনা ঘটে।

এ বিষয়ে বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমানের ছেলে আতিক রহমান বলেন, বেশ কিছুদিন আগে আইয়ুব আলী তাকে মাদকদ্রব্য সেবন করে অচেতন করে তার ৩০ লাখ টাকা মুল্যের ৪৪ শতক জমি লিখে নেয়। পরবর্তী জমি দিতে অস্বীকার করলে, মুক্তিযোদ্ধা খলিলুর রহমানের ছেলে আতিকুর রহমান কে বিভিন্ন ভাবে হুমকি দিয়ে আসছিলেন আইয়ুব আলী। মুলত এই ঘটনাকে কেন্দ্র করেই আইয়ুব আলী ও তার লোকজন পেট্রোল ঢেলে আগুন দিয়েছে বলে অভিযোগ করেন আতিকুর রহমান। এ বিষয়ে থানায় একটি অভিযোগের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

অভিযোগের বিষয়টি অস্বীকার করে আইয়ুব আলী জানান,তিনি আতিকুর রহমানের কাছ থেকে সাড়ে ৬ লাখ টাকা দিয়ে জমি কিনেছেন। তবে আগুন লাগার ঘটনায় তিনি জড়িত নয়৷ এ বিষয়ে উল্লাপাড়া মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ুন কবির জানান, বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমানের বাড়িতে আগুন লাগার ঘটনা জানতে পেরে পুলিশ পাঠানো হয়েছিল। তবে এ বিষয়ে এখন পর্যন্ত কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

error: Content is protected !!