হোম » সারাদেশ » বগুড়ার ধুনটে দফায় দফায় কাল বৈশাখী ঝড়ের তান্ডব, দিশেহারা শতাধিক পরিবার

বগুড়ার ধুনটে দফায় দফায় কাল বৈশাখী ঝড়ের তান্ডব, দিশেহারা শতাধিক পরিবার

এম,এ রাশেদ,বগুড়া জেলা প্রতিনিধিঃ বগুড়ার ধুনট উপজেলার মথুরাপুর ইউনিয়নে  বৃহস্পতিবার (১৯ই মে) দিবাগত রাত্রিতে তৃতীয় দফায় আঘাত হানে কাল বৈশাখী ঝড় অশনি। প্রথম ঝড়ের ক্ষয় ক্ষতি কাটিয়ে উঠতে না উঠতেই আবারো প্রলয়কারী ঘুর্ণিঝড়ে লণ্ডভণ্ড এই জনপদের চার শতাধিক ঘরবাড়ি। উপড়ে পড়েছে গাছপালা,বিচ্ছিন্ন হয়েগেছে বৈদ্যতিক সংযোগ। তীব্র বৃষ্টি ও বর্জ্রপাতে ক্ষতিগ্রস্ত হয়েছে নানা জাতের খাদ্য শস্য। কৃষক শ্রমিক দিনমুজুর শ্রমজীবী মানুষের চোখে মুখে হতাশার ছাপ। একেবারে নিঃস্ব হয়েগেছে প্রায় পঞ্চাশটি পরিবার। নূন্যতম মাথা গোঁজার ঠাইটুকুও নেই। শত শত বিঘা জমির ধান পানিতে হাবুডুবু খাচ্ছে । দেখা দিয়েছে শ্রমিক সংকট, এক মন ধান বিক্রি করেও মিলছেনা একজন শ্রমিকের মুজুরী।

মথুরাপুর ইউনিয়নের পিরহাটি শ্যামগাঁতি খাদুলী ভাদাইলহাটা জোলাগাঁতি অলোয়া ধেরুয়াহাটি কাশিয়াহাটা গ্রামে সরেজমিন ঘুরে দেখা যায় ঝড়ের প্রকবে ক্ষয়ক্ষতির পরিমান বর্ণনাতীত। বিশেষ করে একই পরিবারে হেলাল মাহমুদের তিনটি ঘর,পল্লি চিকিৎসক হারুনর রশিদের দুইটি ঘর,শাহাদত হোসেনের তিন ঘর,হারানের একটি ঘর,সহ প্রায় পঞ্চাশটি পরিবার মানবতার জীবন যাবন করছেন।

ইতোমধ্যে মথুরাপুর ইউনিয়নের চেয়ারম্যান হাসান আহমেদ জেমস্ মল্লিক ক্ষতিগ্রস্ত পরিবার গুলো পরিদর্শন করে সরকারি সহায়তা প্রদানের আশ্বস্ত করেছেন। প্রনয়ণ করা হচ্ছে ক্ষতিগ্রস্ত পরিবার গুলোর তালিকা। এবিষয়ে উপজেলা প্রশাসনের প্রতি জোর দাবি জানিয়েছেন ক্ষতিগ্রস্ত পরিবার গুলো।

error: Content is protected !!