হোম » সারাদেশ » লালমনিরহাটে আগুনের কুন্ডলী জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা

লালমনিরহাটে আগুনের কুন্ডলী জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা

মোঃ মাসুদ রানা রাশেদ: শৈত্য প্রবাহের কারণে জবুথবু গোটা লালমনিরহাট। সূর্যের মুখ দেখা যাচ্ছে না। কনকনে শীতে কাহিল হয়ে পড়েছে লালমনিরহাট জেলার পাঁচটি উপজেলার আশেপাশের এলাকা মানুষ। কুয়াশার চাদরে ঢাকা পড়েছে আকাশ। হাড় কাঁপানো শীতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। আগুনের কুন্ডলী জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে ছিন্নমূল মানুষ। কুয়াশার চাদরে ঢাকা পড়েছে লালমনিরহাট জেলার বিস্তীর্ণ অঞ্চল।
লালমনিরহাট জেলায় ছিন্নমূল মানুষের অবস্থা বর্ণনাতীত। অর্ধ-লক্ষাধিক ছিন্নমূল মানুষ গরম কাপড়ের অভাবে শীতে খুব কষ্ট ভোগ করছেন। খুব সকাল থেকে লতা-পাতা জ্বালিয়ে শীত নিবারণ করছেন অনেকেই। সরকারি এবং বেসরকারি পর্যায়ে এখনও শীতার্তদের মাঝে তেমন গরম কাপড় বিতরণ করা হয়নি। ভুক্তভোগীদের দাবি শীত নিবারণে গরম কাপড় বিতরণে বিত্তবানদের এগিয়ে আসা দরকার।
লালমনিরহাট সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায় সাংবাদিকদের বলেন, শীতের তীব্রতা বাড়ার সঙ্গে সঙ্গে ডায়রিয়া ও নিউমোনিয়ার প্রকোপ বাড়ে। সাধারণত শিশুরা এতে বেশি আক্রান্ত হয়। তাই শিশুদের প্রতি বিশেষ যত্ন নিতে হবে। বিশুদ্ধ পানি পান করতে হবে। ঠাণ্ডা লাগলে সঙ্গে সঙ্গে চিকিৎসকের পরামর্শ নিতে হবে। বয়স্কদের ক্ষেত্রেও একই ধরনের সতর্কতা অবলম্বন করতে হবে।

Loading

error: Content is protected !!