হোম » সারাদেশ » তাড়াশ প্রেসক্লাবের সভাপতির বিরুদ্ধে নওগাঁ হাট থেকে চাঁদা নেওয়ার অভিযোগ

তাড়াশ প্রেসক্লাবের সভাপতির বিরুদ্ধে নওগাঁ হাট থেকে চাঁদা নেওয়ার অভিযোগ

সিরাজগঞ্জ প্রতিনিধি:  সিরাজগঞ্জে র‌্যাব-১২ এর নাম ভাঙ্গিয়ে তাড়াশের নওগাঁর হাট থেকে ৪৫ হাজার টাকা নেওয়া অভিযোগ উঠেছে সাংবাদিক সোনাতন দাস ও আব্দুস সালামের বিরুদ্ধে। গত ১৪ জুলাই ২০২১ইং তারিখে এই ঘটনা ঘটেছে। অভিযুক্ত সোনাতন দাস তাড়াশ প্রেসক্লাবের সভাপতি, দৈনিক কালের কন্ঠ, মাইটিভির তাড়াশ প্রতিনিধি ও আব্দুস সালাম দৈনিক দিনকাল পত্রিকার তাড়াশ প্রতিনিধি।
মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে তাড়াশ উপজেলার নওগাঁ হাট কমিটির সাধারণ সম্পাদক আব্দুল হাই জানান, গত বছর আকবর আলীর নামে সাড়ে তিন কোটি টাকা ইজারার মাধ্যমে এই হাট নেওয়া হয়। তিনি আরো জানান, মহামারি করোনার জন্য গত ১২ জুলাই থেকে স্বাস্থ্যবিধি মেনে হাট লাগানোর জন্য সরকারীভাবে ঘোষণা দেওয়া হয়। পরে হাট চালু করার জন্য সাংবাদিক সোনাতন দাস ও আব্দুস সালাম আমাদের বলে হাট চালু করতে হলে র‌্যাবকে টাকা দিতে হবে। সেই কারণে গত ১৪ জুলাই আমি তাদের সাথে র‌্যাব-১২ এর হাটিকুমরুল অফিসের গেটের সামনে আসি। আমাকে গেটের বাইরে রেখে সোনাতন দাস ভিতরে যায়। পরে সোনাতন ফোন করে সালামকে বলে আমাদের চলে যেতে। পরে আমরা চলে আসি।

নওগাঁ হাটের ইজারাদার আকবর আলী জানান, ১৬ জুলাই বৃহস্পতিবার হাটের খাজনা আদায় বেশি নেওয়া হচ্ছে ও ক্রেতাদের হয়রানির অভিযোগে র‌্যাব-১২ সদস্যরা আমাদের ২৬জন লোককে আটক করে নিয়ে আসে। পরে আমি র‌্যাব-১২ অফিসে এসে সাংবাদিকদের টাকা দেওয়া বিষয়টি জানাই। পরে র‌্যাব এই বিষয়টি সাংবাদিকদের অবগত করেন। এখন পর্যন্ত সাংবাদিক সোনাতন দাস ও আব্দুস সালাম ৪৫ হাজার টাকা ফেরত দেয়নি।

অভিযুক্ত সাংবাদিক সোনাতন দাস ও আব্দুস সালাম বলেন, টাকা নেওয়ার বিষয়টি জেলা সাংবাদিকরা মিমাংশা করে দিয়েছে। তাড়াশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাহেদ খান জয় বলেন, নওগাঁ হাট থেকে টাকা নেওয়ার বিষয়টি আমি জানি। বিষয়টি জেলা সাংবাদিকরা মিমাংশা করে দিয়েছে।

তাড়াশ মডেল প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তফা নওগাঁ হাট থেকে টাকা নেওয়ার বিষয়টি শুনেছি। পরবর্তীতে চাঁদা নেওয়ার অভিযোগে তাদেরকে র‌্যাব অফিসে ডেকে নেওয়া হয়েছে বলে জানা গেছে। তাড়াশ রিপোর্টাস ইউনিটির সভাপতি মির্জা ফারুক বলেন, হাট থেকে টাকা নেওয়ার বিষয়টি আমি শুনেছি। পরে কি হয়েছে আমি বিষয়টি জানি না।

error: Content is protected !!