হোম » সারাদেশ » একইদিনে হাবিপ্রবি’র গুরুত্বপূর্ণ প্রশাসনিক তিন পদে রদবদল 

একইদিনে হাবিপ্রবি’র গুরুত্বপূর্ণ প্রশাসনিক তিন পদে রদবদল 

আজিজুর রহমান, হাবিপ্রবি প্রতিনিধিঃ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) একইদিনে গুরুত্বপূর্ণ প্রশাসনিক তিন পদে রদবদল করা হয়েছে। পরিকল্পনা, উন্নয়ন ও ওয়াকর্স শাখার পরিচালকের দায়িত্ব পেয়েছেন কৃষি অনুষদের উদ্ভিদ রোগতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. এ. টি. এম. শফিকুল ইসলাম এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের সহকারী পরিচালকের দু’টি পদে দায়িত্ব পেয়েছেন একাউন্টিং বিভাগের সহকারী অধ্যাপক মো: মাইন উদ্দিন ও ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো:মিজানুর রহমান।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামানের অনুমোদনক্রমে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. মো: ফজলুল হক স্বাক্ষরিত তিনটি পৃথক অফিস আদেশের মাধ্যমে কার্যকর করা হয়েছে। স্বাক্ষরিত অফিস আদেশে বলা হয়, ‘বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল হলের সরকারি হল সুপার জনাব মোহাম্মদ মাইন উদ্দিন, সহকারী অধ্যাপক, একাউন্টিং বিভাগ, বিজনেস স্টাডিজ অনুষদ, হাবিপ্রবি-এর সহকারী হল সুপার পদের মেয়াদ গত ১৪.০৩.২০২১ তারিখে শেষ হওয়ায় উক্ত পদ হতে অব্যাহতি প্রদান পূর্বক বিশ্ববিদ্যালয় আইন এর ১১ নং ধারা (৮) এবং (১২) নং উপধারা মূলে তার নিজ দায়িত্বে অতিরিক্ত দায়িত্ব হিসেবে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সহকারী পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) পদে নিয়োগ প্রদান করা হলো’।
আরেক অফিস আদেশে বলা হয়, ‘বিশ্ববিদ্যালয়ের আইন এর ১১ নং ধারা ( ৮) এবং (১২) নং উপধারা মূলে জনাব মো: মিজানুর রহমান, সহকারী অধ্যাপক, ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগ, কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদ, হাবিপ্রবি-কে তার নিজ দায়িত্বের অতিরিক্ত দায়িত্ব হিসেবে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সহকারী পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগ) পদে নিয়োগ প্রদান করা হলো’।
এছাড়াও অন্য আরেক অফিস আদেশে বলা হয়, ‘বিশ্ববিদ্যালয়ের পরিচালক (পরিকল্পনা, উন্নয়ন ও ওয়াকর্স) পদে প্রফেসর ড. মো. মোস্তাফিজুর রহমান, মাইক্রোবায়োলজি বিভাগ, ভেটেরিনারি এ্যন্ড এনিমেল সাইন্স অনুষদ,হাবিপ্রবি-কে গত ০৭-০৩-২০১৮ ইং তারিখ হতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিয়োগ দেওয়া হয়। এমতাবস্থায়, বিশ্ববিদ্যালয় আইন এর ১১ নং ধারা (৮) এবং (১২)  উপধারা মূলে প্রফেসর ড. মো: মোস্তাফিজার রহমান এর পরিবর্তে প্রফেসর ড. এ.টি.এম. শফিকুল ইসলাম, উদ্ভিদ রোগতত্ত্ব বিভাগ, কৃষি অনুষদ, হাবিপ্রবিকে তার নিজ দায়িত্বেের অতিরিক্ত দায়িত্ব হিসেবে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পরিচালক (পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস) পদে নিযুক্ত করা হল’।
এবিষয়ে ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের সহকারী পরিচালক সহকারী অধ্যাপক মোঃ মিজানুর রহমান বলেন, শুরুতেই ধন্যবাদ ও কৃতজ্ঞাতা প্রকাশ করছি হাবিপ্রবির সম্মানিত উপাচার্য মহোদয়ের প্রতি। আমি বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নতিতে অবদান রাখতে চাই। সেই সাথে আমাকে যে দায়িত্ব দেয়া হয়েছে তা যথাযথ পালনের জন্য সকলের সহযোগিতা ও দোয়া কামনা করছি।
পরিকল্পনা, উন্নয়ন ও ওয়াকর্স শাখার নবনিযুক্ত পরিচালক অধ্যাপক ড. এ.টি.এম শফিকুল ইসলাম বলেন, শুরুতেই ধন্যবাদ ও কৃতজ্ঞাতা প্রকাশ করছি হাবিপ্রবির সম্মানিত উপাচার্য মহোদয়ের প্রতি। সেই সাথে আমাকে যে দায়িত্ব দেয়া হয়েছে তা আমি যথাযথভাবে পালন করে যেতে চাই।
error: Content is protected !!