হোম » সারাদেশ » চন্দনাইশে আদালতের নিষেধাজ্ঞা ও স্থানীয় সরকারের অনুমোদনহীন মাছ বাজারে ৯০ হাজার টাকা জরিমান

চন্দনাইশে আদালতের নিষেধাজ্ঞা ও স্থানীয় সরকারের অনুমোদনহীন মাছ বাজারে ৯০ হাজার টাকা জরিমান

চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি: চন্দনাইশে ভ্রাম্যমান আদালতের অভিযানে স্থানীয় সরকার কর্তৃপক্ষের অনুমোদন ব্যতীত মাছ বাজার স্থাপন করায় ৬ জন ব্যবসায়িকে ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 
২৫ মে শনিবার সকালে উপজেলার হাশিমপুর ইউনিয়নের পাঠানি পুল এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ডিপ্লোমেসি চাকমা।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, দোহাজারী পৌরসভার ইজারাকৃত বাজার দেওয়ানহাট মাছ বাজার পাইকারি ও খুচরা চলমান থাকা অবস্থায় একটি চক্র বাজারটি পৌরসভার বাহিরে নিয়ে যায়। স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ এ ধারায় অনুমতি ব্যতিরেখে এ বাজার বসানো হয়। এই বিষয়ে স্থানীয় ও জাতীয় পত্রিকায় সংবাদ প্রকাশিত হওয়ার পর বিষয়টি স্থানীয় প্রশাসনের নজরে আসে।
উক্ত জায়গায়  আদালতের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও নিষেধাজ্ঞা কে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে  সিদ্দিক আহমদ নামের জনৈক ব্যক্তি বিরোধ পূর্ণ জায়গায় আবু বক্কর ও আব্দুল মতলব সওদাগরের যোগসাজসে বাজারটি পৌরসভার বাহিরে স্থানান্তর করেন। দোহাজারী পৌরসভা তার ইজারাকৃত বাজারে রাজস্ব হারালো। শনিবার ভোরে সহকারী কমিশনার ভূমি নির্বাহী  ম্যাজিস্ট্রেট অভিযান পরিচালনা করে ৬ জন মাছ ব্যবসায়ীকে ৯০ হাজার টাকা জরিমানা করেন।
সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ডিপ্লোমেসি চাকমা জানান, স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ এর ধারায় অনুমতি ব্যতিরেখে বাজার বসানোর খবর পেয়ে অভিযান পরিচালনা করা হয়। এসময় বাজার বসানোর বিষয়ে বৈধ কোন কাগজপত্র দেখাতে না পারায় ৬ মাছ ব্যবসায়ীকে ৯০ হাজার টাকা জরিমানা করা হয়। দুপুর ১২ টার মধ্যে সমস্ত মালামাল সরিয়ে নেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Loading

error: Content is protected !!