হোম » সারাদেশ » ভৈরবে আধিপত্য বিস্তার কে কেন্দ্র করে দফায় দফায় সংঘর্ষে আহত শতাধিক

ভৈরবে আধিপত্য বিস্তার কে কেন্দ্র করে দফায় দফায় সংঘর্ষে আহত শতাধিক

এম আর ওয়াসিম, ভৈরব (কিশোরগঞ্জ)  প্রতিনিধি: ভৈরবে  আগানগরে  আধিপত্য বিস্তার কে কেন্দ্র করে (৮মে বুধবার) দফায় দফায় সংঘর্ষে  উভয় পক্ষের  শতাধিক লোক আহত হয়েছে । আহতদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসা দেয়া হয়েছে । এদের মধ্যে গুরুতর আহত ১০ জনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে ।
স্থানীয়রা জানান, আগানগর  দক্ষিণ পাড়া সরুল্লা বাড়ির সাথে একই গামের উত্তর পাড়ার আফিল উদ্দিন মিয়ার বাড়ি ও ব্যাপারী বাড়ির সাথে দীর্ঘদিন ধরে আনন্দ বাজারের আধিপত্য ও জিল্লুর রহমান স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটি নিয়ে দ্বন্ধ চলছিল । এরই মধ্যে মঙ্গলবার ড্রেজারের পাইপ চুরির বিষয় নিয়ে ২ পক্ষের লোক জনের মধ্যে বাকবিতন্ডা হয় । একই সময় আওয়ামী লীগ সমথিত প্রার্থীর পক্ষে শুক্কুর মিয়া ও বিএনপির বহিস্কৃত প্রার্থীর পক্ষে আক্কাছ মিয়া এলাকায় নির্বাচনী পচারণা চালাচ্ছিলেন এরই জের ধরে মঙ্গলবার সন্ধ্যায় মাইকে ঘোষণা দিয়ে উভয় পক্ষ দেশীয় অস্ত্র নিয়ে সংর্ঘষে জড়িয়ে পড়ে  । এ সময় উভয় পক্ষের কমপক্ষে ৫০ জন আহত হয় ।
এরই জের ধরে আজ সকালে ফের উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে । সংঘর্ষে উভয় পক্ষের অর্ধশত আহত হয় । আহতদের কে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা দেয়া হয়েছে । ২ দিনে দফায় দফায় সংঘর্ষে  গুরুতর আহত ১০ জনকে ঢাকা মেক্যিাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে ।  স্থানীয়রা আরো জানান গত ২২ এপ্রিল জিল্লুর রহমান স্কুল  এন্ড কলেজের বার্ষিক কীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠানে অতিথি প্যানেলের নাম নিয়ে এই ২ পক্ষের মধ্যে সংঘর্ষ বাদে । এ সময় স্থানীয় নেতৃবৃন্দ  বিষয়টি মিমাংসা করে দেন । এদিকে এরই মধ্যে মঙ্গলবার আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপির বহিষ্কত প্রার্থীর পক্ষ নিয়ে ও  ২ পক্ষের মধ্যে উত্তেজনা চলছিলো । । এ সময় ২ পক্ষের সমর্থকদের মধ্যে বাকবিতন্ডা শুরু হলে এক পযায়ে দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন ।  এ বিষয়ে সরুল্লা বাড়ির শুক্কুর মিয়া জানান,  দীর্ঘদিন ধরে ব্যাপরী বাড়ি ও আফিল উদ্দিন মিয়ার বাড়ির লোকজনের মধে আধিপত্য নিয়ে দ্বন্ধ রয়েছে ।  মঙ্গলবার আমরা উপজেলা পরিষদ নির্বাচনে  চেয়ারম্যান প্রার্থী  উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদকের পক্ষ নিয়ে  গণ সংযোগে গেলে  আক্কাছ মিয়ার সমর্থকরা অতর্কিত আমাদের উপর হামলা চালায় ।
এ বিষয়ে বাপারী বাড়ির সাইফুল ইসলাম সুমন জানান, উপজেলা নির্বাচন নিয়ে কোন দ্বন্ধ নেই ।জিল্লুর রহমান স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে পূর্ব থেকেই দ্বন্ধ চলছিলো । এরই রেশ ধরে মঙ্গলবার মারামারির ঘটনা ঘটেছে ।   এ বিষয়ে ভৈরব থানার অফিসার ইনচাজ মোঃ সফিকুল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছি । পরিস্থিতি শান্ত রয়েছে । অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে । বর্তমানে এলাকায় উত্তেজনা বিরাজ করায় পুলিশ মোতায়েন রয়েছে ।
error: Content is protected !!