হোম » সারাদেশ » প্রথম ধাপে নওগাঁয় ৩ উপজেলায় নির্বাচন চলছে

প্রথম ধাপে নওগাঁয় ৩ উপজেলায় নির্বাচন চলছে

নওগাঁ প্রতিনিধিঃ সারাদেশের ন্যায় প্রথম ধাপে নওগাঁয় তিনটি উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। আজ বুধবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। একটানা চলবে বিকেল ৪ টা পর্যন্ত। সকালে ভোটারদের উপস্থিতি কিছুটা কম ছিল। তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বাড়তে থাকবে। 
বদলগাছী উপজেলায় মধ্যরাত থেকে ঝড়-বৃষ্টির কারণে বিদ্যুৎ নাই। ভোট কক্ষে বিদ্যুৎ না থাকায় অন্ধকার রয়েছে। ভোটাররা ভোট দিতে এসে অন্ধকারের কারণে বিড়ম্বনায় পড়তে হচ্ছে।
এদিকে সকাল সাড়ে ৯টায় কেন্দ্র পরিদর্শন করেন জেলা প্রশাসক গোলাম মওলা, পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক, নওগাঁ জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা তারিফুজ্জামান সহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তা।
বদলগাছী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রের সহকারি প্রিজাইডিং কর্মকর্তা শফিউল আলম বলেন- এ কেন্দ্রটি পুরুষ ভোটার। এ কেন্দ্রে মোট ভোটার ৪ হাজার ৭৪ জন। ১০ কক্ষে ভোট গ্রহন অনুষ্ঠিত হচ্ছে।
জেলা নির্বাচন ও রিটার্নিং কার্যালয় সূত্রে জানা যায়-জেলার বদলগাছী, পত্নীতলা ও ধামইরহাট এ উপজেলায় ৩২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। যেখানে চেয়ারম্যান পদে ১৩ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ১১ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জন। যেখানে মোট ভোটার ৫ লাখ ৩৭ হাজার ১৭৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৬৮ হাজার ৭৩৬ জন এবং নারী ভোটার জন ২ লাখ ৬৮ হাজার ৪২৯ জন। ১৯১ টি কেন্দ্রে ১ হাজার ৪০৭টি কক্ষে ভোট গ্রহন হচ্ছে।
বদলগাছী উপজেলার কলেজপাড়া মহল্লার ভোটার বুলবুল হোসেন বলেন- মধ্যরাতে ঝড়-বৃষ্টি হওয়ার পর থেকে এলাকায় বিদ্যুৎ নাই। ভোটকক্ষে অন্ধকার বিরাজ করছে। আলোর ব্যবস্থা করা হয়নি। কষ্টকরে ব্যালট সিল দিতে হচ্ছে। তবে বয়স্করা চোখে কম দেখার কারণে আরো বেশি সমস্যায় পড়তে হয়েছে। ভোট কক্ষে আলোর ব্যবস্থা করা প্রয়োজন।
ভোটাররা জানান- এলাকার উন্নয়নে কাজ করবে এবং বিপদে-আপদে পাশে পাবেন, যুব সমাজকে বিভিন্ন আসক্তি থেকে ফিরিয়ে শিক্ষার সুন্দর পরিবেশ তৈরি করবে এমন ব্যক্তিকে নির্বাচনে বিজয়ী করতে চান।

বদলগাছী উপজেলায় ৮টি ইউনিয়নে মোট ভোটার ১ লাখ ৭৬ হাজার ১ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৮৮ হাজার ২২০ জন এবং নারী ভোটার ৮৭ হাজার ৭৮১ জন। যেখানে ভোট কেন্দ্রের সংখ্যা ৬৪টি। স্থায়ী এবং অস্থায়ী মিলে ৪৬১টি কক্ষে ভোট গ্রহন হচ্ছে। এ উপজেলায় মোট প্রার্থীর সংখ্যা ১৮ জন। এরমধ্যে চেয়্যারম্যান পদে ৮ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন।

পত্নীতলা উপজেলায় ১১ টি ইউনিয়নে মোট ভোটার ২ লাখ ১৯ হাজার ২০ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৮৯০ জন এবং নারী ভোটার ১ লাখ ১ হাজার ৩০ জন। যেখানে ভোট কেন্দ্রের সংখ্যা ৭৪টি। স্থায়ী এবং অস্থায়ী মিলে ৫৪২টি কক্ষে ভোট গ্রহন হচ্ছে। এ উপজেলায় মোট প্রার্থীর সংখ্যা ৭ জন। এরমধ্যে চেয়্যারম্যান পদে ২ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন।

ধামইরহাট উপজেলায় ৮ টি ইউনিয়নে মোট ভোটার ১ লাখ ৫৯ হাজার ২৪৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৭৯ হাজার ৬২৬ জন এবং নারী ভোটার ৭৯ হাজার ৬১৮ জন। যেখানে ভোট কেন্দ্রের সংখ্যা ৫৩ টি। স্থায়ী এবং অস্থায়ী মিলে ৪০৪ টি কক্ষে ভোট গ্রহন হচ্ছে। এ উপজেলায় মোট প্রার্থীর সংখ্যা ৭ জন। এরমধ্যে চেয়্যারম্যান পদে ৩ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ২ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন।
বদলগাছী উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী বাবর আলী বলেন- ভোটারদের মাঝে ব্যাপক সাড়া পেয়েছি ও ভালবাসা পেয়েছি। আমি তরুন হিসেবে ভোটারদের মাঝেও বেশ আগ্রহ রয়েছে। জয়ের ব্যাপারে আমি আশাবাদী ভোটাররা আমাকে ভোট দিয়ে বিজয়ী করবেন।
নওগাঁ জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা তারিফুজ্জামান বলেন- ভোটের পরিবেশ সুষ্ঠু ও শান্তিপূর্ন করতে মাঠে পুলিশের পাশাপাশি সাদা পোশাকেও পর্যাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়োজিত আছে।
নওগাঁ জেলা প্রশাসক গোলাম  মওলা বলেন- হঠাৎ করে বৃষ্টির কারনে বিদ্যুতের কিছুটা সমস্যা হয়েছে। ইতোমধ্যে বেশ কয়েকটি কেন্দ্রে সমস্যা সমাধান হয়েছে। বাঁকী কেন্দ্র গুলোতে আলোর সমস্যা সমাধানের কাজ করা হচ্ছে।

Loading

error: Content is protected !!