হোম » সারাদেশ » ট্রেনে পাথর নিক্ষেপ ঠেকাতে কাজ করছে পুলিশ রেলওয়ে পুলিশ সুপার হাছান চৌধুরী 

ট্রেনে পাথর নিক্ষেপ ঠেকাতে কাজ করছে পুলিশ রেলওয়ে পুলিশ সুপার হাছান চৌধুরী 

চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি: চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ বন্ধে জনসচেতনতামূলক বিট পুলিশিং সমাবেশ করেছে চট্টগ্রাম রেলওয়ে পুলিশ। এসময় ট্রেন ভ্রমণে অজ্ঞান পার্টি ও মলম পার্টি থেকে সতর্ক থাকা, রেলক্রসিং ও রেললাইন পারাপারে সতর্কতার বিষয়েও সচেতন করা হয়। গত ২৭ এপ্রিল শনিবার বিকেলে চট্টগ্রামের সাতকানিয়া রেলস্টেশনে এই বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে রেলওয়ে এলাকায় বসবাসরত বাসিন্দাদের বিভিন্ন ধরনের অপরাধ দমনে তাদের সহযোগিতা কামনা করেন চট্টগ্রাম রেলওয়ে জেলার পুলিশ সুপার প্রকৌশলী মোহাম্মদ হাছান চৌধুরী।
রেল এলাকায় কোন দূর্ঘটনা যাতে না ঘটে সে বিষয়ে সবাইকেই সতর্ক থাকতে হবে বলে জানান হাছান চৌধুরী। তিনি বলেন, ‘রেলওয়ে পুলিশ স্টেশনগুলোতে সিসিটিভি বসিয়েছে নিরাপত্তা জোরদারের জন্য। ইদানিং এই এলাকাগুলোতে ট্রেনে পাথর নিক্ষেপ বেড়ে গেছে। এ বিষয়ে এখন থেকেই সচেতন হতে হবে। ট্রেনে পাথর নিক্ষেপের বিষয়ে পুলিশ আইনগত ব্যবস্থা নিচ্ছে।’ রেলওয়ে আইন অনুযায়ী চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ একটি দণ্ডনীয় অপরাধ বলেও এসময় জানান পুলিশ সুপার। তিনি বলেন, ‘এ  দেশ আমার আপনার। আপনাদের সবাইকে আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকতে হবে।’সমাবেশ শুরুর আগে প্লাটফর্মের ফুটওভারব্রীজে ঝুকিপূর্ণভাবে চালানোর অভিযোগে সাতকানিয়া রেলস্টেশনের প্লাটফর্ম থেকে আটটি সাইকেল আটক করা হয়।
সমাবেশে রেলওয়ে পুলিশ চট্টগ্রামের এএসপি আতিক চৌধুরী, এস আই তন্ময় ভট্টাচার্য, সাতকানিয়া থানার এ এস আই মহিউদ্দিন, স্টেশন মাস্টার রতন দাশ, মেম্বার মোহাম্মদ মিয়া প্রমুখ। স্টেশন সংলগ্ন এলাকার মানুষ, রেলওয়ের বিভিন্ন কর্মকর্তা, কর্মচারী, স্থানীয় দোকানি ও স্টেশনে ট্রেনের জন্য অপেক্ষমাণ যাত্রীরা উপস্থিত ছিলেন। সমাবেশ থেকে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ না করার পাশাপাশি রেললাইন ও রেলক্রসিং দেখে শুনে পারাপার, ফুটওভার ব্রিজ ব্যবহার এবং মাদকদ্রব্য চোরাচালান, চেইন পুলিং ও ট্রেনের ছাদে ভ্রমণ না করতে উপস্থিত সবাইকে অনুরোধ করা হয়।
error: Content is protected !!