হোম » সারাদেশ » দলীয় সিদ্ধান্ত অমান্য করায় কিশোরগঞ্জে বিএনপির দুই নেতা বহিষ্কার

দলীয় সিদ্ধান্ত অমান্য করায় কিশোরগঞ্জে বিএনপির দুই নেতা বহিষ্কার

শাহজাহান সাজু, কিশোরগঞ্জ: বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপির) দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করায় কিশোরগঞ্জ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. নাজমুল আলম ও হোসেনপুর উপজেলা বিএনপির সদস্য নাজমুল আলমকে দল থেকে বহিস্কার করেছে কেন্দ্রীয় বিএনপি।
শুক্রবার (২৬ এপ্রিল) কেন্দ্রীয় বিএনপি’র যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ বহিষ্কার আদেশ দেওয়া হয়। মো. নাজমুল আলম কিশোরগঞ্জ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক পদ ছাড়াও একইসাথে সদর উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ন আহবায়ক পদে দায়িত্ব পালন করে আসছিলেন। মো. নাজমুল আলম হোসেনপুর উপজেলা বিএনপির সদস্য পদে দায়িত্ব পালন করে আসছিলেন। নাজমুল আলম আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী হয়ে আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। অপরদিকে নাজমুল আলম হোসেনপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী হয়ে দোয়াত কলম প্রতিদিন প্রতিদ্বন্দিতা করছেন। এর আগে, গত বুধবার (২৪ এপ্রিল) দলের কেন্দ্রীয় সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে তাদেরকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছিল।
কারণ দর্শানোর নোটিশে বলা হয়েছিলো, নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার আপনার এহেন মনোবৃত্তি সম্পূর্ণরূপে দলীয় শৃঙ্খলা পরিপন্থী এবং দলের প্রতি চরম বিশ্বাসঘাতকতা। সুতরাং দলের সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে অংশগ্রহণের জন্য আপনার বিরুদ্ধে কেন দলের গঠনতন্ত্র মোতাবেক সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তা হোয়াটসঅ্যাপ বা অন্যকোন মাধ্যমে পত্রপ্রাপ্তির কিংবা ফোনে অবহিত হওয়ার ৪৮ (আটচল্লিশ) ঘন্টার মধ্যে যথাযথ কারণ দষিয়ে একটি লিখিত জবাব দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মহোদয় বরাবরে নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে জমা দেয়ার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে। উল্লেখ্য: ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে কিশোরগঞ্জ সদর, পাকুন্দিয়া ও হোসেনপুর উপজেলায় প্রথম ধাপে ৮ মে নির্বাচন অনুষ্ঠিত হবে।
error: Content is protected !!