হোম » সারাদেশ » ভালুকায় পৃথক তিনটি সড়ক দুর্ঘটনায় তিন মাদ্রারাসা ছাত্র ও কলেজ ছাত্রীসহ ৫জন নিহত

ভালুকায় পৃথক তিনটি সড়ক দুর্ঘটনায় তিন মাদ্রারাসা ছাত্র ও কলেজ ছাত্রীসহ ৫জন নিহত

ময়মনসিংহের প্রতিনিধিঃ- ভালুকায় পৃথক তিনটি সড়ক দুর্ঘটনায় তিন মাদ্রারাসা ছাত্র ও কলেজ ছাত্রীসহ ৫জন নিহত হয়েছেন। রোববার (৪ ফেব্রুয়ারি) রাতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে উপজেলার হবিরবাড়ি ঢালীবাড়ি মোড় ও ভরাডোবা এলাকায় বাশার স্পিনিং মিলের সামনে এবং সোমবার সকালে ভরাডোবা-ঘাটাইল সড়কে উপজেলার বগাজান এলাকায় এসব দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, ভালুকা পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড খারুয়ারী জামিয়া ইসলামিয়া দারুস সুন্নাহ কওমি মাদরাসার ছাত্র পাশের গফরগাঁও উপজেলার চরআলগী ইউনিয়নের জয়ারচর গ্রামের আবুল কালামের ছেলে নাঈম ইসলাম (১৬) ও ভালুকা উপজেলার পাইলাব গ্রামের ফারুক খানের ছেলে সানাউল্লাহ সজল (১৭) ও উপজেলার কাঠালী গ্রামের সাত্তার ঢালীর ছেলে সায়েম ঢালী (১৫) নিহত হন। অপর দিকে একই রাতে মহাসড়কে উপজেলার ভরাডোবা বাশার স্পিনিং মিলের সামনে ব্যাটারী চালিত অটোরিকশা ও ট্রাকের সংঘর্ষে পাশ্ববর্তী ত্রিশাল উপজেলার খাগাটি গ্রামের হেকিম মিয়ার ছেলে ফারুক মিয়া (৩৫) নিহত হয়েছেন।

এছাড়াও সোমবার সকালে কলেজে যাওয়ার পথে ভরাডোবা ঘাটাইল সড়কে বগাজান নামক স্থানে ব্যাটারীচালিত অটোরিকশাকে ঘাটাইল গামী একটি ট্রাক (ঢাকা মেট্রো-ট-২৮-১০০৭) পিছন থেকে ধাক্কা দেয়। এতে উপজেলার বান্দিয়া গ্রামের আব্দুল বাতেনের মেয়ে উথুরা স্কুল এন্ড কলেজের এইচ এস সি প্রথম বর্ষের ছাত্রী নুসরাত জাহান (১৭) নিহত হন।পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, পৌর সদরের ৭ নম্বর ওয়ার্ডে অবস্থিত আলাহাজ¦ হাতেম খাঁন এর পরিচালিত ভালুকা জামিয়া ইসলামীয়া দারুস সুন্নাহ কওমি মাদ্রারাসার ৩০ জন ছাত্র-শিক্ষক টঙ্গীর বিশ্ব ইজতেমার আখেরী মোনাজাতে অংশ নিতে যান।

মোনাজাত শেষে সবাই একটি ট্রাকে করে ফেরার পথে। ঘটনার রাতে উপজেলার হবিরবাড়ী ঢালিবাড়ী মোড় ইউটানের কাছাকাছি আসতেই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়।এতে ট্রাকে থাকা ছাত্র শিক্ষকসহ অন্তত ৩০ জন আহত হন । আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ,ময়মনসিংহ মেডিক্যাল হাসপাতাল ও ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।জামিয়া ইসলামিয়া দারুস সুন্নাহ কওমি মাদরাসার পরিচালক আলহাজ্ব হাতেম খান জানান, টঙ্গী ইজতেমা থেকে মাদ্রারাসায় ফেরার পথে সড়ক দুর্ঘটনায় মাদ্রারাসার তিনজন শিক্ষার্থী মারা গেছেন। আহত হয়েছেন অনেকেই। তাদের মাঝে চারজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে, ৫ জন ময়মনসিংহ মেডিক্যাল কলেজ ও ৩ জনকে ভালুকা সরকারী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তারা সকলেই মাদ্রারাসার কিতাব বিভাগের ছাত্র।ভালুকার ভরাডোবা হাইওয়ে থানার ওসি মো: আতাউর রহমান জানান, পৃথক সড়ক দুর্ঘটনায় ৪জন নিহত হয়েছেন। পরিবারের আবেদনের প্রেক্ষিতে বিনা ময়না তদন্তে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে।আহতদের বিভিন্ন হাসপাতালে প্রেরণ করা হয়েছে।ভালুকা মডেল থানা থানায় ওসি তদন্ত মো: জাহাঙ্গীর আলম জানান, কলেজ ছাত্রীর লাশ উদ্ধার করে পরিবারের আবেদনের প্রেক্ষিতে বিনা ময়না তদন্তে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ঢাকা মেট্রো-ট-২৮-১০০৭ ঘাতক ট্রাক ও চালক পাবনা জেলার আতাইখোলা গ্রামের হেলাল উদ্দিনের ছেলে সুমন মিয়াকে আটক করা হয়েছে। এঘটনায় একটি মামলা রুজু হয়েছে।

error: Content is protected !!