হোম » সারাদেশ » উল্লাপাড়ায় রাতের অন্ধকারে ১০টি ট্রান্সফর্মার চুরি

উল্লাপাড়ায় রাতের অন্ধকারে ১০টি ট্রান্সফর্মার চুরি

রায়হান আলীঃ সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার প্রত্যন্ত গ্রামের মাঠ থেকে কৃষকদের ট্রান্সফর্মার চুরি হয়ে যাচ্ছে। গত ১ সপ্তাহে সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির বিদ্যুৎ লাইন থেকে পঞ্চক্রোশী ইউনিয়নের মনিরপুর, রাঘববাড়ীয়া, বেতবাড়ী, রামকান্তপুর, বনবাড়ীয়া, বন্যাকান্দি, বেতকান্দি গ্রামের মাঠ থেকে ১০টি ট্রান্সফর্মার চুরি হয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এসব ট্রান্সফর্মারের দাম প্রায় ৫ লাখ টাকা। এদিকে ট্রান্সফর্মার চুরি শুরু হওয়ায় সংশ্লিষ্ট এলাকার কৃষকেরা উদ্বিগ্ন হয়ে পড়েছেন। আগামী বোর মৌসুমে ধান চাষও অনিশ্চিত হয়ে পড়েছে তাদের জন্য। গ্রামবাসীরা এখন রাতে ট্রান্সফর্মার পাহারা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

মনিরপুর গ্রামের আশরাফুল ইসলাম, বেতবাড়ী গ্রামের আক্তার হোসেন, এনামুল হক, রামকান্তপুর গ্রামের নুর মোহাম্মাদ জানান, গত ১ সপ্তাহে তাদের ফসলি মাঠের বিদ্যুৎ লাইন থেকে ৬টি ট্রান্সফর্মার চুরি হয়ে গেছে।

বেতকান্দি গ্রামের আল মাহমুদ ও বন্যাকান্দি গ্রামের জাহিদুল ইসলাম জানান, গত কয়েকদিনে তাদের মাঠের আরো ৪টি ট্রান্সফর্মার চুরি হয়েছে। ফলে তারা আসন্ন ইরি বোরো মৌসুমে ধান চাষ নিয়ে চরম উদ্বিঘ্ন হয়ে পড়েছেন। উল্লিখিত ব্যক্তিরা জানান, নতুন করে ট্রান্সফর্মার কিনতে যে পরিমান অর্থের প্রয়োজন তা প্রদানের সামর্থ তাদের নেই। এসব এলাকায় কৃষকেরা এখন রাতে ট্রান্সফর্মার পাহারা দেবার সিদ্ধান্ত নিয়েছে।

এ ব্যাপারে সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর মহা ব্যবস্থাপক আবু আশরাফ মোঃ ছালেহ্ এর সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, ঘন কুয়াশার কারণে এখন চোরেরা রাতে সহজেই বিদ্যুৎ লাইন থেকে ট্রান্সফর্মার খুলে নেওয়ার সুযোগ পাচ্ছে। তিনি সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে এলাকায় ট্রান্সফর্মার চুরি রোধে যথাযথ ব্যবস্থা নেবার জন্য অনুরোধ জানিয়েছেন। একই সঙ্গে এলাকার কৃষকদেরকে রাতে পাহারা দেবার ব্যবস্থা নিতেও পরামর্শ দেওয়া হয়েছে। বিষয়টি উল্লাপাড়া মডেল থানাকেও অবহিত করা হচ্ছে।

এ বিষয়ে উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসিফ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম জানান, সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি থেকে থানায় অভিযোগ দেওয়া হলে পুলিশ দ্রুত ব্যবস্থা নেবে।

Loading

error: Content is protected !!