হোম » শহর-নগর » বস্তিতে আগুন: সেখানে ভাড়া থাকতেন খেটে খাওয়া মানুষগুলো

বস্তিতে আগুন: সেখানে ভাড়া থাকতেন খেটে খাওয়া মানুষগুলো

আওয়াজ অনলাইন : রাজধানীর বনানীর গোডাউনে বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনায় আনুমানিক ছোট ছোট ১৩০টি টিনশেডের ঘর পুড়ে গেছে। এখানে বসবাস করতেন খেটে খাওয়া মানুষগুলো।

রোববার (২৪ মার্চ) রাতে বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী সাহান হক এ তথ্য জানান।

তিনি বলেন, গোডাউন বস্তিতে ছোট ছোট অনেক টিনশেডের ঘর আছে, সেখানে পরিবার-স্বজনদের নিয়ে বসবাস করে আসছিলেন খেটে খাওয়া মানুষগুলো। গোডাউন বস্তিতে বসবাস করতেন পরিবার নিয়ে রিকশাচালক, পোশাকশ্রমিক, ছোট ছোট দোকান করা লোকজন। এছাড়া ফুটপাতে হকারি করা লোকজন ও আরো অন্যান্য পেশায় খেটে খাওয়া মানুষজন ছোট ছোট ঘরগুলো ভাড়া নিয়ে পরিবার-পরিজন নিয়ে থাকতেন। বিকেলে আগুন লেগে তাদের সবকিছু শেষ হয়ে গেছে। বস্তিতে যখন আগুন জ্বলছিল তখন দেখা গেছে বস্তিবাসী আগুনের দিকে তাকিয়ে চিৎকার-আর্তনাদ-কান্নাকাটি করে বলতে থাকেন তাদের সবকিছু শেষ হয়ে গেছে। ঈদের সময় তারা কোথায় গিয়ে দাঁড়াবেন। গোডাউন বস্তিতে এ আগুন দেখে বস্তিবাসীরা অনেকেই আগুন নেভাতে সহযোগিতা করেন। এছাড়া ওই বস্তিতে তৃতীয় লিঙ্গের অনেকেই বসবাস করতেন।

এক প্রশ্নের জবাবে কাজী সাহান হক বলেন, অগ্নিকাণ্ডের সূত্রপাত ফায়ার সার্ভিস তদন্ত সাপেক্ষে বলতে পারবে। পুলিশের ধারণা, গ্যাসের আগুন বা সিগারেটের নিক্ষিপ্ত আগুন থেকেও হতে পারে। এছাড়া এ টিনশেড ঘরগুলোতে অনেক মশার উৎপাত। কয়েলের কারণে আগুনের সূত্রপাত হতে পারে। কারণ দিনের বেলাও ওই ঘরগুলোতে কয়েল জ্বালানো হয়।

বিকেলের দিকে গোডাউন বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনায় ধাপে ধাপে ফায়ার সার্ভিস থেকে ১০টি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

error: Content is protected !!