হোম » শিক্ষা » রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ইকোনমিক্স এক্সিলেন্স সেন্টারের নতুন কমিটি গঠন

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ইকোনমিক্স এক্সিলেন্স সেন্টারের নতুন কমিটি গঠন

হাবিবুর রহমান, রবি: শিক্ষার্থীদের সৃজনশীল কাজে অন্তর্ভূক্ত করা, শিক্ষা, চৈতন্য, মেধা ও জ্ঞান বিকাশে সহায়তার মাধ্যমে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগকে সামনের দিকে এগিয়ে নেওয়ার জন্য গড়ে তোলা হয়েছে ইকোনোমিক্স এক্সিলেন্স সেন্টার (ইইসি)। সম্প্রতি ক্লাবটির নতুন কমিটি গঠন করা হয়েছে।
এতে অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী চাঁন মিয়া সভাপতি এবং একই বর্ষের শিক্ষার্থী মোঃ সুমন হাসান সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন।
ক্লাবটির নবনির্বাচিত সভাপতি চাঁন মিয়া বলেন, বিশ্ববিদ্যালয় হলো মুক্ত জ্ঞান চর্চার চারণভূমি। ইইসি শিক্ষার্থীদেরকে একাডেমিক শিক্ষার পাশাপাশি তাদের চিন্তা, চেতনা এবং প্রতিভা বিকাশে সহয়তা করছে যাতে তারা মুক্ত জ্ঞান চর্চা এবং জ্ঞানের বিকাশ ঘটাতে পারে। ক্লাবের মডারেটরের নির্দেশনায় আমি এবং আমাদের কমিটির সবাই ইইসির বিভিন্ন ইভেন্ট খুব ভালোভাবে করবো এবং অর্থনীতি বিভাগকে সামনের দিকে এগিয়ে নিতে আমাদের নিরলস প্রচেষ্টা থাকবে।
নবনির্বাচিত সাধারণ সম্পাদক মোঃ সুমন হাসান বলেন, আমি মনে প্রাণে বিশ্বাস করি, দায়িত্ব অর্পিত না হলে দায়িত্ব জ্ঞান অর্জিত হয় না। ইইসি শিক্ষার্থীদের অ্যাকাডেমিক ও সহশিক্ষামূলক নানা বিষয়ে জ্ঞানার্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। ইইসির মাধ্যমে অর্জিত জ্ঞানকে কাজে লাগিয়ে শিক্ষার্থীরা নিজেদের দক্ষ, যোগ্য এবং সৃজনশীল করে গড়ে তুলছে। ইইসির অগ্রগামী, গতিশীল এবং সুফলকে ত্বরান্বিত করতে দৃঢ়ভাবে কাজ করব আমরা।
ক্লাবের মডারেটর ও অর্থনীতি বিভাগের প্রভাষক পিংকি রানী দে বলেন, ইকোনমিক্স এক্সিলেন্স সেন্টারের মডারেটর মনোনীত হয়ে আমি খুব আনন্দিত। অর্থনীতি বিভাগ সবসময়ই শিক্ষার্থীদের মেধা ও মননের বিকাশকে প্রাধান্য দিয়ে এসেছে। সে উদ্দেশ্যেই ইইসির যাত্রা শুরু হয় ২০১৯ সালে। নবনিযুক্ত কমিটির সকলকে অভিনন্দন। তত্ত্বীয় জ্ঞানের পাশাপাশি বাস্তবিক জীবনে অর্থনীতির উৎকর্ষতা প্রসারের মাধ্যমে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অর্থনীতি বিভাগের শিক্ষার্থীদের সময়োপযোগী যোগ্যতা ও দক্ষতা অর্জনে ইইসি সহায়ক ভূমিকা পালন করবে বলে আশা করছি।
ক্লাবের নির্বাচিত অন্যান্য সদস্যরা হলেন, ট্রেজারার রাবেয়া খাতুন, অর্গানাইজিং সেক্রেটারি আকাশ কুমার সাহা, পাবলিকেশন সেক্রেটারি মোঃ হাবিবুর রহমান এবং সদস্য সৌরভ রায়, মোঃ আব্দুল্লাহ আল মনির, মোঃ শাকিল আহমেদ, মোঃ বায়েজিদ বোস্তামী, মোঃ কাইয়ুম হাসান এবং অপরাজিতা দেবনাথ।
উল্লেখ্য, ক্লাবটি ২০১৯ সালে প্রতিষ্ঠা লাভ করে। বর্তমানে অর্থনীতি বিভাগের চেয়ারম্যান শারমিন সুলতানা ক্লাবটির উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন।
error: Content is protected !!