হোম » শিক্ষা » বিএনপির পদযাত্রায় সংঘর্ষের পরদিন বন্ধ বগুড়ার সেই স্কুল

বিএনপির পদযাত্রায় সংঘর্ষের পরদিন বন্ধ বগুড়ার সেই স্কুল

এম এ রাশেদ,বগুড়া জেলা প্রতিনিধি: বগুড়ায় বিএনপির পদযাত্রায় সংঘর্ষের পরদিন ‘মানসিক স্বাস্থ্য সুরক্ষা’ নিশ্চিতে ইয়াকুবিয়া স্কুল বন্ধ ঘোষণা করেছে বিদ্যালয় কর্তৃপক্ষ।
বুধবার (১৯ জুলাই) এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি স্কুলের নোটিশ বোর্ডে ঝুলিয়ে দেওয়া হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এতদ্বারা অত্র বিদ্যালয়ের সব শ্রেণির ছাত্রী, শিক্ষক, কর্মচারীসহ সংশ্লিষ্ট সবাইকে জানানো যাচ্ছে যে, অনিবার্য কারণবশত বুধবার বিদ্যালয়ের পাঠদান স্থগিত থাকবে। একইসঙ্গে গ্রীষ্মকালীন অবকাশ, হিজরি নববর্ষ ও আশুরা উপলক্ষে ২০ জুলাই থেকে ২ আগস্ট পর্যন্ত বিদ্যালয়ের পাঠদান বন্ধ থাকবে। আগামী ৩ আগস্ট (বৃহস্পতিবার) থেকে পাঠদান যথারীতি চলবে।
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ১৯ জুলাইয়ের প্রাথমিক স্তরের শ্রেণি মূল্যায়ন পরীক্ষা আগামী ৩ আগস্ট যথাসময়ে (সকাল ৮টা থেকে ৯টা) অনুষ্ঠিত হবে।
কী কারণে হঠাৎ এমন সিদ্ধান্ত জানতে চাইলে বগুড়া ইয়াকুবিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাদাৎ হোসেন বলেন, গতকালের (মঙ্গলবার) ঘটনায় ছাত্রীদের মধ্যে রেশ রয়ে গেছে। এখনো তারা আতঙ্কিত। তাই তাদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে একদিন স্কুল বন্ধ রাখা হয়েছে। এছাড়া আগামীকাল বৃহস্পতিবার থেকে গ্রীষ্মকালীন ছুটি থাকবে।
এর আগে মঙ্গলবার (১৮ জুলাই) বগুড়ায় শেখ হাসিনার পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকার পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবিতে বিএনপির পদযাত্রাকালে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। দুপুর সাড়ে ১২টার দিকে পদযাত্রাকালে ইয়াকুবিয়া স্কুল মোড় থেকে এই সংঘর্ষের সূত্রপাত হয়।
এসময় পুলিশ বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে ১০ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে। এতে ধোঁয়ায় ইয়াকুবিয়া স্কুলের ২৭ ছাত্রী অসুস্থ হয়ে সরকারি মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি হয়। পরে ওইদিন সন্ধ্যা ৭টার দিকে তাদের চিকিৎসা শেষে ছেড়ে ছাড়পত্র দেয় হাসপাতাল কর্তৃপক্ষ।
বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মাদ আল মারুফ বলেন, গতকালের ঘটনায় ইয়াকুবিয়া বিদ্যালয় বন্ধের বিষয়ে আমার জানা নেই। তবে বিদ্যালয় কর্তৃপক্ষ তাদের সার্বিক প্রয়োজনেই এই ধরনের সিদ্ধান্ত নিতে পারে।।
error: Content is protected !!