হোম » প্রধান সংবাদ » উল্লাপাড়া থানায় ক্রান্তিলগ্নে যোগদান করেন ওসি দীপক

উল্লাপাড়া থানায় ক্রান্তিলগ্নে যোগদান করেন ওসি দীপক

উল্লাপাড়া প্রতিনিধিঃ ওসি দীপক কুমার দাস উল্লাপাড়া মডেল থানায় এক ক্রান্তিলগ্নে যোগদান করেন। ২০২০ সালের ১৯ শে মার্চ মডেল থানায় যোগদানের পর তার জীবনে শুরু হয় এক নতুন অভিজ্ঞতা। সারাদেশের মানুষ যখন করোনার ভয়াবহতা উপলব্ধি করছে ঠিক সেসময় উল্লাপাড়া মডেল থানায় তার যোগদান এবং করোনাকালীন সময়ে পেশাগত দায়িত্ব পালন করাটা ছিলো বড় চ্যালেঞ্জ।

দীপক কুমার দাসের সুদক্ষ নেতৃত্বের উল্লাপাড়া মডেল থানার পুলিশ সদস্যরা প্রত্যান্ত অঞ্চল,স্কুল, কলেজ,বাজারঘাট, পাড়া মহল্লায় করোনার সংক্রমণ থেকে রক্ষা পেতে গণসচেতনতা সৃষ্টি করে। জনপ্রতিনিধিদের সাথে নিয়ে করোনার বিরুদ্ধে সময়োপযোগী পদক্ষেপ নেন ওসি দীপক। উল্লাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তথ্য অনুযায়ী উল্লাপাড়ায় করোনা আক্রান্ত এবং মৃত্যুর হার অনেক কম।

উল্লাপাড়া উপজেলায় মাদক, সন্ত্রাস এবং চাঁদাবাজদের আতঙ্কের নাম ওসি দীপক কুমার দাস। তার চাকরির যোগদানের পরেই সন্ত্রাস, চাঁদাবাজ,মাদক কারবারিদের বিরুদ্ধে কঠোর অবস্থান নেওয়ার ফলে ওসি দীপক কুমার সাধারণ লোকজনের কাছে গ্রহণযোগ্য বেড়ে যায়। উল্লাপাড়ায় বিগত দিনে অনেক বড় বড় মাদক কারবারি এবং সেবনকারী গ্রেপ্তার হয়। ফলে একসময়ে মাদকের ভয়াবহতা পুলিশের কঠোর অবস্থানের কারণে মুখ থুবড়ে পড়ে যায়।এছাড়াও উল্লাপাড়া মডেল থানায় মামলা করতে কোনপ্রকার টাকা দিতে হয় না।

উল্লাপাড়া থানায় পুলিশিং সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে প্রতিটি ইউনিয়ন পরিষদ এবং পৌরসভায় বিট পুলিশিং কর্যাক্রম চালু করেছেন। এতে প্রতিটি বিটে ১ টা উপ-পরিদর্শক ও সহকারী উপ-পরিদর্শক দায়িত্ব পালন করেন। বিট পুলিশিং কার্যক্রমের আওতায় জনসাধারণ খুব সহজেই আইনি সহায়তা নিতে পারেন। এতে শহর ও গ্রামাঞ্চলে অপরাধচক্র পুলিশি নজরদারির মধ্যে থাকে এতে অপরাধীরা মাথানাড়া নিতে পারে না। কেউ অপরাধ কর্মকান্ড করলে খুব সহজেই আইনের আওতায় নিতে আসে পুলিশ।

এ বিষয়ে উল্লাপাড়া মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক কুমার দাস জানান পুলিশ মানে জনগণের সেবক। বিগত সময়ে জনগণ কে সাথে নিয়ে বিভিন্ন সংঘবদ্ধ অপরাধ চক্র কে দমন করতে সক্ষম হয়েছি। সিরাজগঞ্জ জেলা পুলিশ সুপার এবং সংসদ সদস্য তানভীর ইমামের কঠোর অবস্থানের কারণে উল্লাপাড়া মডেল থানায় পুলিশিং সেবার মান অনেক বেড়েছে। তিনি আরো জানান সন্ত্রাসী, মাদক ব্যবসায়ী যতোই ষড়যন্ত্র করুক তাদের কে কঠোর হাতে দমন করা হবে।

error: Content is protected !!