হোম » প্রধান সংবাদ » চট্টগ্রামে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে  সেমিনার

চট্টগ্রামে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে  সেমিনার

সাঈদুর  রহমান  চৌধুরীঃ নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে সেবামূলক  সংগঠন মানুষের জন্য ফাউন্ডেশন ও আওয়াজ ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে  এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।  বৃহস্পতিবার (১৯ নভেম্বর) সকাল ১০ টা থেকে দুপুর  ২টা পর্যন্ত চট্টগ্রাম নগরীর বায়েজিদ এলাকায় অবস্থিত ব্লু লাউঞ্জ রেস্টুরেন্টে এক সেমিনার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় আয়োজিত এই সেমিনারে বায়েজিদ বোস্তামি ও পাঁচলাইশ থানা, ভিকটিম সাপোর্ট সেন্টার, ডাইফি, লিগ্যাল এইড, সিটি কর্পোরেশন,  ফ্যাক্টরি ম্যানেজমেন্ট, সাংবাদিক,   বিভিন্ন এনজিও প্রতিনিধি, লোকাল স্ট্যাকহোল্ডার, ট্রেড ইউনিয়ন,  এন্টি হ্যারেজমেন্ট কমিটি  অংশগ্রহণ করেন।
উক্ত সেমিনারে  সভাপতিত্ব  করেন আওয়াজ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক নাজমা আক্তার।
প্রজেক্ট অফিসার ইসরাত জাহান চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা  বক্তব্য  রাখেন আওয়াজ ফাউন্ডেশনের প্রজেক্ট কো-অর্ডিনেটর ইব্রাহিম  খলিল ভূঁইয়া। সেমিনারে প্রশিক্ষণ পরিচালনা করেন ইয়াসিন মঞ্জু।  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চসিকের সাবেক মহিলা কাউন্সিলর আবিদা আজাদ।  বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইলমা’র নির্বাহী পরিচালক  জেসমিন সুলতানা পারু সহ বায়েজিদ থানা ও পাঁচলাইশ থানার প্রতিনিধিগণ । এছাড়াও উপস্থিত  সকল প্রতিষ্ঠানের কর্মকর্তা বৃন্দ  তাদের মতামত প্রকাশ করেন।
শ্রমিকদের মধ্য থেকে বক্তব্য রাখেন শ্রমিক ট্রেড ইউনিয়ন সভাপতি মোঃ মাসুম,মোঃ সাইফুল, ঝর্ণা আক্তার।
এছাড়াও উক্ত সেমিনারে  উপস্থিত ছিলেন আওয়াজ ফাউন্ডেশন চট্টগ্রাম কার্যালয়ের একাউন্টস অফিসার নজরুল ইসলাম,পিএফ শাহিদা আক্তার শিল্পি, পারভীন আক্তার ও মোঃ আব্দুল্লাহ প্রমুখ। উল্লেখ্য, উক্ত সেমিনারে প্রায় ৫৫ জন  প্রতিনিধি সবাই  নারীর প্রতি সহিংসতা প্রতিরোধের ব্যাপারে প্রতিজ্ঞা করেন এবং সর্বত্র  সকল শ্রমিক ও নারীদের সহযোগিতায় কাজ করবেন।
error: Content is protected !!