বগুড়ার ধুনটে গৃহবধূকে হত্যাচেষ্টার  মামলায় স্বামী-শ্বশুর গ্রেপ্তার

এম.এ রাশেদ, বগুড়া জেলা প্রতিনিধিঃ বগুড়ার ধুনট উপজেলায় এক গৃহবধূকে পুড়িয়ে হত্যাচেষ্টার অভিযোগে করা মামলায় তার স্বামী ও শ্বশুরকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন, উপজেলার ছোট চিকাশি গ্রামের সাজু মিয়া (২৫) ও তার বাবা রফিকুল ইসলাম (৫০)।  বৃহস্পতিবার দুপুরের দিকে ধুনট থানা থেকে আদালতের মাধ্যমে তাদের বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে। এর আগে বুধবার রাতে বিশেষ অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে তাদের গ্রেপ্তার করা হয়।
মামলা সূত্রে জানা যায়, উপজেলার জোড়খালি গ্রামের শাহজাহান আলীর মেয়ে সাথী খাতুনকে (২১) তিনবছর আগে বিয়ে করেন একই এলাকার রফিকুল ইসলামের ছেলে সাজু মিয়া। বিয়ের সময় সত্তর হাজার টাকা যৌতুক দেন কনের বাবা। তাদের দাম্পত্য জীবন সুখেই কাটছিল। কিন্ত এক বছর আগে থেকে সাজু মিয়া তাঁর স্ত্রীকে বাবার বাড়ি থেকে আরো তিনলাখ টাকা যৌতুক আনতে বললে। কিন্ত সাথীর মা-বাবা অতিরিক্ত যৌতুকের টাকা দিতে রাজী হয়নি। এ কারণে ক্ষুব্ধ হয়ে সাথীর ওপর নানাভাবে নির্যাতন চালায় স্বামী ও তাঁর পরিবার।
নির্যাতনের একপর্যায়ে ২৩ আগষ্ট বিকেলে সাথীর শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দিয়ে হত্যাচেষ্টা করে তার স্বামী, শ্বশুর-শাশুড়ি ও ননদ। এ ঘটনায় সাথীর চাচা আলম শেখ বাদী হয়ে ধুনট থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় সাজু মিয়া ও তাঁর মা-বাবা এবং বোনকে আসামী করা হয়েছে। ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, মামলার অন্যান্য আসামীদের গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত রাখা হয়েছে।