JavaScript must be enabled in order for you to see "WP Copy Data Protect" effect. However, it seems JavaScript is either disabled or not supported by your browser. To see full result of "WP Copy Data Protector", enable JavaScript by changing your browser options, then try again.
সংবাদ শিরোনাম:

হরিপুরে সুষ্ঠ বিচারের দাবিতে মানববন্ধন

জে.ইতি হরিপুর ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের হরিপুরের বহরমপুরে বিজিবি কর্তৃক ছাত্র,শিক্ষক ও পথচারীকে গুলি করে নৃশংস হত্যার দাবিতে গত বুধুবার বিকালে ঐ এলাকার চাঁপধা বাজারে মানববন্ধন করেছে এলাকাবাসী।

মানববন্ধনে এলাকাবাসীদের মধ্যে বক্তব্য রাখেন, ৩নং ইউনিয়ন আ’লীগের সভাপতি ও সাবেক ইউনিয়ন চেয়ারম্যান আবু তাহের, সম্পাদক জহিরুল ইসলাম, যুবলীগ নেতা আবু বারেক, প্রভাষক সুয়েল রানা, সাবেক ইউনিয়ন চেয়ারম্যান কুমরউদ্দীন, তৌইদুল রহমান লিটন, সাবেক সেনা সদস্য রকিবউদ্দীন, মেম্বার রুবেল আলম অনেকে, এছাড়াও উপস্থিত ছিলেন আহত ও নিহতের আত্মীয়স্বজনসহ অত্র এলাকার সকল শ্রেণিপেশার লোকজন।

উল্লেখ্য সীমান্ত রক্ষাকারী বাহিনী বিজিবির গুলিতে পথচারী শিশুসহ ৩ জন নিহত ও ২০ জন গুলিবিদ্ধ হয়েছে। ঘটনাটি ঘটে গত (১২ ফেব্রুয়ারি) মঙ্গলবার দুপুর ১২টার দিকে উপজেলার ৩নং বকুয়া ইউনিয়নের বরমপুর গ্রামে।নিহতরা হলো- উপজেলার ৩নং বকুয়া ইউনিয়নের রুহিয়া গ্রামের নজরুল ইসলাম ছেলে নবাব (৩০) (পথচারী),

একই গ্রামের জহির উদ্দিনের ছেলে সাদেক (৪০) (পথচারী) ঘটনাস্থলে মারা যায়। অপরদিকে গুলিবিদ্ধ হয়ে চিকিৎসার জন্য দিনাজপুর যাওয়ার পথে বহরমপুর গ্রামের নুরুল ইসলামের ছেলে জয়নুল (১২) নিহত হয়। গুলিবিদ্ধরা হলো- বহরমপুর গ্রামের বাবু (২৮), মিঠুন (১৮), ইসাহাক (৩৫), রাসেল (১৬), সাদেকুল, মুনতারা (৪৫), নওসাদ (২৫), আঃ হান্নান (৬০), জয়গুন (৩৫), নুর নেহার (৬০), তৈমুর (২৫), সিংহাড়ী গ্রামের আফসারুল (২৮) ও সোহেলসহ প্রায় ২০ জন।

বহরমপুর গ্রামের হবিরর রহমান গত ১৭ দিন আগে রানীশংকৈল উপজেলার নেকমরদ হাট থেকে দুটি গরু ক্রয় করে। সেই গরু মঙ্গলবার সকালে স্থানীয় যাদুরানী বাজারে বিক্রি করার জন্য বাড়ী থেকে বের হয়ে যাদুরানী মহাবিদ্যালয়ের সামনে পৌছালে এ সময় বেতনা ক্যাম্পের বিজিবি’র সদস্যরা ভারতীয় গরু মনে করে রাস্তা থেকে ভটভটিসহ গরু দুইটি আটক করে ক্যাম্পের উদ্যোশে রওয়ানা হয়।

গরু বহনকারী ভটভটিসহ গরু দুটি হবিরর রহমানের বাড়ির সামনে পৌছালে হবিবর রহমানের পরিবারের লোকজন গাড়িটি আটকিয়ে বিজিবি’র কাছে জানতে চায় কি কারণে তাদের গরু আটক করা হলো। উত্তরে বিজিবি সদস্যরা বলেন ভারতীয় গরু তাই আটক করা হয়েছে। এসময় গরুর মালিক গরু ক্রয়ের কাগজপত্র বিজিবিকে দেখায়।

তবুও বিজিবি সদস্যরা গরু দিতে অস্বীকৃত জানালে উভয়পক্ষের মধ্যে বাকবিতন্ড শুরু হয় । এক পর্যায়ে পরিবারের লোকজন বিজিবি’র কাছ থেকে গরু ছিনিয়ে নেওয়ার চেষ্টা করলে। এসময় উপস্থিত বিজিবি সদস্যরা এলোপাথারি গুলি চালায়। এতে ৩ জন নিহত ও প্রায় ২০জন গুলিবিদ্ধ হয়।

সংবাদ পড়ুন, লাইক দিন এবং শেয়ার করুন

Comments

comments

About আওয়াজ অনলাইন

x

Check Also

সিরাজগঞ্জে বিরল প্রজাতির মদন টাক পাখি উদ্ধার 

হুমায়ুন কবির সুমন, সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জে বিরল প্রজাতির একটি মদন টাক পাখি উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার ...

error: Content is protected !!