JavaScript must be enabled in order for you to see "WP Copy Data Protect" effect. However, it seems JavaScript is either disabled or not supported by your browser. To see full result of "WP Copy Data Protector", enable JavaScript by changing your browser options, then try again.
সংবাদ শিরোনাম:

শ্যামনগরে  বর্ষবরণের ব্যাপক প্রস্তুতি চলছে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে

 মারুফ বিল্লাহ রুবেল, সাতক্ষীরা শ্যামনগর প্রতিনিধি : মুছে যাক গ্লানি ঘুচে যাক জরা উপজিব্য  এবারের বাংলা নর্ববর্ষ ১৪২৫ কে বরণ করতে যাচ্ছে  শ্যামনগর বাসি। চিরায়ত বাঙালি সংস্কৃতিকে ধারন করে সকল প্রস্ততি গ্রহন করেছে শ্যামনগর উপজেলা প্রশাসন। বর্ষবরণের অনুষ্ঠানটিকে স্বার্থক করে তুলতে দিনরাত কাজ করে চলছে উপজেলা প্রশাসন। অভিনবত্ব থাকছে আমন্ত্রণপএ থেকে শুরু করে অনুষ্ঠান মঞ্চসহ সকল আয়োজন।

এবারের আমন্ত্রণপএ টি তৈরি হয়েছেন আবহমান বাংলার গ্রামীণ সংস্কৃতি ও সমৃদ্ধির প্রতীক। প্রকৃতি থেকে সংগৃহীত উপকরণে ফুটিয়ে তোলা হয়েছে আমন্ত্রণপএ টি।মঞ্চ তৈরি হচ্ছে বাংলার গ্রামীণ বসবাসের আদলে। ডিজিটাল উপকরণের পাশাপাশি চিএ কলা দিয়ে ফুটিয়ে তোলা হবে ব্যাক গ্রাউন্ড। সকালে শুরু হবে সানাই, কসাই,ও ঢোল বাদল, এর পর মঙ্গল শোভাযাএা,পান্তা উৎসব, মেলা উদ্বোধন, বাংলা ঐতিহ্যবাহি খেলা ধুলা, বর্ষবরণের অনুষ্ঠানে।

ভিন্ন রকম উপস্হাপনায় শুরু হবে সাংস্কৃতি অনুষ্ঠান। স্বাগত সংগীতের  মাধ্যমে বাংলা বর্ষকে স্বগত জানিয়ে অনুষ্ঠান টি শুরু হবে। এসো হে বৈশাখ এর মাধ্যমে নববর্ষকে স্বগত জানানো হবে।বিকাল ৩টা থেকে সন্ধ্যা৭টা পযন্ত চলবে সাংস্কতিক অনুষ্ঠান দর্শক শ্রোতাদের মন ভরিয়ে দিতে অপেক্ষার প্রহর গুনছে। শিল্পীদের পরিবেশনা বাংলা গান নৃত্য ও আবৃতি পরিবেশনা। দর্শক শ্রোতাদের জন্য হবে বিশেষ আকর্ষণের কেন্দ্রবিন্দু।

বাঙালি সংস্কৃতির সবচেয়ে বড় এ উৎসবকে সফল করতে শ্যামনগর উপজেলা প্রশাসন বস ধরনের প্রস্তুতি নিয়েছে।তবে যেটুকু অস্বস্তি তা হচ্ছে নববর্ষ উদযাপনে সরকার ঘোষিত সময় সংকোচন নিয়ে।অসাম্প্রদায়িক এদেশে সকল ধর্মের মানুষের প্রানের এ উৎসব বিধিনিষেধ বড় বেমানান। যে দেশে সকল ধর্মের মানুষ গভির রাত পর্যন্ত তাদের ধর্মীয় অনুষ্ঠান পালন করতে পারে সেখানে সর্বজনীন অনুষ্ঠানের ক্ষেএে এ ধরনের বাধা অনাকাঙ্কিত।

Comments

comments

About গণমানুষের আওয়াজ.কম

x

Check Also

বিকল্পধারার নামে দল গঠন হাস্যকর-মাহী বি. চৌধুরী

আওয়াজ অনলাইনঃ বিকল্পধারার যুগ্ম মহাসচিব ও দলের মুখপাত্র মাহী বি. চৌধুরী বলেছেন, যারা বিকল্পধারার প্রেসিডেন্ট ...

error: Content is protected !!