হোম » প্রধান সংবাদ » ধুনটে বালূ উত্তোলনের ড্রেজার মেশিন গুড়িয়ে দিয়েছে প্রশাসন

ধুনটে বালূ উত্তোলনের ড্রেজার মেশিন গুড়িয়ে দিয়েছে প্রশাসন

এম.এ রাশেদ ধুনট (বগুড়া) প্রতিনিধিঃবগুড়ার ধুনট উপজেলার নিমগাছী ইউনিয়নের জয়শিং ও ধামাচামা গ্রামের ৪ পয়েন্টে বালু উত্তোলন করার ডিজেল চালিত ড্রেজার মেশিন গুড়িয়ে দিয়েছে। গত শনিবার ধুনট উপজেলা প্রশাসন অভিযান চালিয়ে এ মেশিন গুলো গুড়িয়ে দেয়।

শনিবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্তের নেতৃত্বে একটি ভ্রম্যমান আদালত উপজেলার নিমগাছী ইউনিয়নে অভিযান চালায়। অভিযানে জয়শিং ও ধামাচামা গ্রামের মোট ৪টি পয়েন্টের ডিজেল চালিত ড্রেজার মেশিন গুড়িয়ে দেয়া হয়। তৎক্ষনিক ড্রেজার পয়েন্টর বালু গুলো সরকারী ভাবে বিক্রি করার সিন্ধান্ত নেয় উপজেলা প্রশাসন। অভিযান পরিচালনার সময় ড্রেজারের মালিকদের না পাওয়া যায়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, ভ‚-গর্ভস্থ থেকে বালু উত্তোলন করা ভ‚মি আইন অনুযায়ী দন্ডনীয় অপরাধ। বালি উত্তোলনের কারনে আশেপাশে ফসলি জমি, বসত ভিটা ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্থ হয়। তাছাড়া প্রকৃতি ও পরিবেশের জন্যেও এটি হুমকি সরূপ। উপজেলায় বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে আমাদের ভ্রাম্যমান অভিযান ধারাবাহিক ভাবে চলতে থাকবে।

 

এক প্রশ্নে জবাবে তিনি বলেন উপজেলার নিমগাছী ইউনিয়নের জয়শিং ও ধামাচামা গ্রামের ৪টি বালুর পয়েন্টে অভিযান চালিয়ে বালু উত্তোলনের কাজে ব্যবহৃত ডিজেল চালিক ড্রেজার মেশিন গুড়িয়ে দেয়া হয়েছে। ধুনট উপজেলা জুড়েই আমাদের এ অভিযান অব্যাহত থাকবে। অভিযান পরিচালনার সময় উপজেলা সরকারি কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল রনি, থানা পুলিশের এসআই আতিক ও সঙ্গীও ফোর্স উপস্থিত ছিলেন।

error: Content is protected !!